কাজে এলো না কোনও নাটক, হারের হ্যাটট্রিক টিব্রেওয়ালের

জয়ের ব্যবধানে রেকর্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay)। আর চূড়ান্ত নাটক করেও হারের হ্যাটট্রিক প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের (Priyanka Tibrewal)। ভবানীপুর কেন্দ্রে একুশের বিধানসভা ভোটে জয়ী হন তৃণমূল (Tmc) প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় (Shobhandeb Chatterjee)। ২৮ হাজার ৭১৯ ভোটে জেতেন তিনি। উপনির্বাচন শোভনদেবের জয়ের ব্যবধানকে টপটে রেকর্ড ভোটে জয়ী তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে (Priyanka Tibrewal) 58,832 ভোটের ব্যবধান হারান তিনি।

 

এই প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে নিয়ে প্রার্থী ঘোষণার পর থেকেই তুমুল নাটক করেছে গেরুয়া। সূত্রের খবর, বিজেপি (Bjp) নেতা শুভেন্দু অধিকারীর (Shubhendu Adhikari) পছন্দের প্রার্থী ছিলেন প্রিয়াঙ্কা। শাসকদল তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ, পুলিশের বিরুদ্ধে অভিযোগ, গোপনে প্রচার- কোনও হাতিয়ারই ছাড়েননি পদপ্রার্থী। এমনকী, ভোটের দিনে বারবার অভিযোগ তুলেছেন। কিন্তু বিষয় হল, তাঁর একটি অভিযোগও নির্বাচন কমিশনে ধোপে টেকেনি। আর এদিকে জামানত জব্দ না হলেও হারের হ্যাটট্রিক করলেন টিব্রেওয়াল।

 

বেলা যত বেড়েছে ততই শুনশান হয়েছে মুরলীধর সেন লেনের বিজেপির কার্যালয়। এই উপনির্বাচনের ফল থেকেই বোঝা যাচ্ছে বড় ভোটে যেভাবে বিজেপির বিপর্যয় ঘটেছিল, উপনির্বাচনেও তাই হয়েছে। বরং উপনির্বাচনগুলিতে তাদের হাল আরও খারাপ হয়েছে। অর্থাৎ বিধানসভা নির্বাচনের পরে গেরুয়া শিবিরে ভাঙন, একের পরে এক হেভিওয়েট নেতাদের দল ছেড়ে তৃণমূলে যোগদান- বিজেপিকে আরও বেশি কোণঠাসা করেছে।

 

ভোট গণনা শুরুর কিছুক্ষণের মধ্যেই তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইটে তীব্র খোঁচা দেন টিব্রেওয়ালকে। লেখেন,

“দিদি দিদিই। শোরগোল ফেলা ভাবি কখনওই তাঁর বিকল্প নন। সংবাদমাধ্যমে সামনে নাটক করে একটা গুজব ছড়ানো যায়। কিন্তু ওই ধরনের ন্যাক্কারজনক কাজে দায়িত্বশীল নাগরিকদের উপর কোনও প্রভাব ফেলে না।”

 

শেষ হাসি হাসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিপুল ভোটে ভবানীপুর থেকে জয়ী হলেন তিনি। নোটার সঙ্গে পাল্লা দিয়ে তৃতীয় বামেরা। আর নাটক করেও কোনও প্রভাব ফেলতে পারলেন না প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

advt 19

 

 

Previous articleসুখবর! শীঘ্রই বাজারে আসতে চলেছে ২-১৮ বয়সীদের টিকা
Next article২০১১-এর ব্যবধান ছাপিয়ে ভবানীপুরে রেকর্ড ভোটে জয়ী মমতা বন্দ্যোপাধ্যায়