প্রার্থী ঘোষণা হয়নি অথচ ৪ কেন্দ্রে নির্বাচনী কমিটি গড়ে ফেলল বিজেপি

bjp

পুজোর মরসুম পার হলে ফের বঙ্গে ভোট। আগামী ৩০ অক্টোবর ৪ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের(by poll election) দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন(election commission)। ইতিমধ্যেই এই ৪ কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি(BJP) এখনও প্রার্থী ঘোষণার পথে না হাঁটলেও সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই ৪ কেন্দ্রে নির্বাচন পরিচালনা কমিটি ঘোষণা করে দিল গেরুয়া শিবির। এদিন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার(Sukanto Majumdar)।

৩০ অক্টোবর রাজ্যের যে ৪ কেন্দ্রে উপনির্বাচন সম্পন্ন হবে সেগুলি হল, দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবা। কোচবিহার জেলার দিনহাটা কেন্দ্রে জয়ী হয়েছিলেন নিশীথ প্রামাণিক। কিন্তু তিনি বিধায়ক পদ গ্রহণ না করায় এই কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। এই কেন্দ্রের পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাংসদ নিশীথ প্রামাণিককে। সহ পর্যবেক্ষকের দায়িত্ব সামলাবেন আরও এক সাংসদ-ড. জয়ন্তকুমার রায়। দিনহাটার নির্বাচনী কমিটির ইনচার্জ হচ্ছেন দীপেন প্রামাণিক। কো-ইনচার্জের দায়িত্ব দেওয়া হয়েছে ৯ জনকে।

আরও পড়ুন:কংগ্রেসের সঙ্গে সম্পর্কে ইতি! উপনির্বাচনে চার কেন্দ্রে একতরফা প্রার্থী ঘোষণা বামেদের

নদীয়ার শান্তিপুর কেন্দ্রে বিজেপির জগন্নাথ সরকার জয়ী হলেও সাংসদ পদ ছাড়েননি। যার কারণে এই কেন্দ্র উপ নির্বাচনের দিন ঘোষণা করছে কমিশন। এখানে নির্বাচনী পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে জগন্নাথ সরকারকে। সহ-পর্যবেক্ষক অনুপম দত্ত। ইনচার্জ হয়েছেন অভিজিৎ দাস। কো-ইনচার্জের দায়িত্ব পেয়েছেন পাঁচ বিধায়ক-সহ মোট ছ’জন।

পাশাপাশি নির্বাচন পর্ব মিটে যাওয়ার পর জয়ী প্রার্থী কাজল সিনহার মৃত্যুর কারণে উপনির্বাচনের দিন ঘোষণা হয়েছে খড়দহে। বিজেপির পর্যবেক্ষক করা হয়েছে সাংসদ অর্জুন সিংকে। ইনচার্জের দায়িত্ব পেয়েছেন দু’জন। কো-ইনচার্জ হচ্ছেন ৪ বিধায়ক-সহ ৫ জন। পাশাপাশি গোসাবা বিধানসভা কেন্দ্রের নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোকে। এই কেন্দ্রে ইনচার্জের দায়িত্ব সামলাবেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সঞ্জয় সিং। কো-ইনচার্জের দায়িত্ব পেয়েছেন ৪ বিধায়ক-সহ মোট পাঁচজন।

advt 19

 

Previous articleকাজের অবসরে নিজেই দেবীমূর্তি গড়ে মায়ের পুজো করেন গোপাল
Next articleশীতলা মন্দির-গুরুদ্বারে প্রার্থনা: লখিমপুরের ঘটনায় নিন্দার ভাষা নেই, বললেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী