স্কুলে দেখা করতে এসে পরিচারিকার পা ছুঁলেন হবু আইএএস, মুগ্ধ সকলে

আশিসকুমার মিশ্র (Ashis Kumar Mishra) । বিহারের পূর্ণিয়ার খুব সাধারন একটি স্কুলের ছাত্র হয়েও নিজের মেধা ও দক্ষতার জোরে এবারের ইউপিএসসি পরীক্ষায় ৫২ র‌্যাঙ্ক (UPSC 52 Rank) করেছেন। আর তারপরেই নিজের স্কুলে ছোটবেলার সেই শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে দেখা করতে এসেছিলেন আশিস । এহেন কীর্তিমান প্রাক্তন ছাত্রের স্কুলে আসার খবরটা আগে থেকেই পেয়ে গিয়েছিলেন শিক্ষকরা। তাই আশিসকে স্বাগত জানাতে স্কুলের পড়ুয়া এবং শিক্ষকরা সকলে প্রস্তুত হয়ে দাড়িয়ে ছিলেন।

 

স্কুলে এসে আশিস একে একে সব শিক্ষকদের পায়ে হাত দিয়ে প্রণাম করছিলেন । সকলেই তার সাফল্যের জন্য শুভেচ্ছা বিনিময় করছিলেন । শিক্ষকদের সারি থেকে একটু দূরে দাঁড়িয়ে ছিলেন বীণা দেবী । স্কুলের পরিচারিকা। শিক্ষকরা সবাই একে একে যখন আশীর্বাদ করছিলেন। তখন দূর থেকেই আর এক জন যে তাঁকে লক্ষ্য করছিলেন তা নজর এড়ায়নি আশিসের। ধীর পায়ে এগিয়ে আশিস দূরে দাঁড়িয়ে থাকা বীণা দেবীর পা ছুঁয়ে

প্রণাম করে তাঁর আশীর্বাদ নেন।এই ঘটনায় হতচকিত বীণা দেবী। সেইসঙ্গে স্কুলের বাকি শিক্ষকরা। ছাত্ররাও। কিন্তু আশিস নিলিপ্ত। আনন্দে আবেগপ্রবণ হয়ে পড়েন বীণা দেবী। তার সেই ছোট্ট আশিস আজ এত বড় হয়েছে সেই আনন্দে তার দু চোখ দিয়ে জল গড়িয়ে পড়তে লাগল। প্রাণভরে তিনি সেই ছোট্ট ছেলেটিকে আশীর্বাদ করলেন।

বীণা দেবী বলেন, “আমাদের গর্ব যে আশিস এই স্কুলেরই ছাত্র ছিল। ছোটবেলা থেকেই পড়াশোনায় ভাল এবং আদর্শ ছাত্র ছিল। আজ সেই ছেলে আইএএস আধিকারিক হয়েছে। ওর এই সাফল্যে আমি এবং পুরো স্কুল গর্বিত।”

advt 19

 

Previous articleহায়দরাবাদ ম‍্যাচ নিয়ে কী বললেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি?
Next articleঅভিষেক-সহ পাঁচজনের বিরুদ্ধে খোয়াই থানার মামলায় তদন্তকারীকে কড়া চিঠি দিয়ে বিপাকে ফেললেন কুণাল