রক্তে সংক্রমণ নিয়ে হাসপাতালে বিল ক্লিনটন

গুরুতর অসুস্থ আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিনটন(Physically unwell Ex American president Bill Clinton) (৭৫) । গত তিন দিন ধরে ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি । হাসপাতাল সূত্রে জানানো হয়েছে রক্তে মারাত্মক সংক্রমণ হওয়ায় প্রাক্তন প্রেসিডেন্টকে ভর্তি করানো হয়েছে। যদিও সেই সংক্রমণ কীসের বা আদৌ কী হয়েছে প্রাক্তন প্রেসিডেন্ট এর তা বিশদে জানানো হয়নি। তবে বলা হয়েছে যে সেই সংক্রমণ করোনা নয় ।

আমেরিকার ৪২তম প্রেসিডেন্ট বিল ক্লিনটনকঅসুস্থতার কারণে গত মঙ্গলবারই দক্ষিণ ক্যালিফোর্নিয়ার ইরভাইন হাসপাতালে ভর্তি করানো হয় । বিলের মুখপাত্র অ্যাঞ্জেল ইউরেনা বৃহস্পতিবার টুইটারে বিলের অসুস্থতার খবর দিয়ে জানান, চিকিৎসকরা ২৪ ঘণ্টা বিলের শারীরিক অবস্থার উপর নজর রাখছেন। তাঁকে এখন উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক এবং তরল খাবার দেওয়া হচ্ছে।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের প্রতি মুহূর্তের দেখাশোনা ও খেয়াল রাখার জন্য নিউ ইয়র্কে একটি ব্যক্তিগত চিকিৎসক দল রয়েছে। ক্যালিফোর্নিয়ার হাসপাতালটি জানিয়েছে, তাদের চিকিৎসকেরা নিয়মিত বিলের ব্যক্তিগত চিকিৎসকেদের সঙ্গে যোগাযোগ রাখছেন। গত দু’দিনের চিকিৎসায় বিলের শারীরিক অবস্থায় সামান্য উন্নতি হয়েছে বলেও জানিয়েছেন বিলের মুখপাত্র অ্যাঞ্জেল। টুইটারে বিলের শারীরিক উন্নতির খবর দিয়ে তিনি লিখেছেন, ‘বিলের রক্তে শ্বেত রক্তকণিকার মাত্রা ধীরে ধীরে কমতে শুরু করেছে। তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।’

advt 19

 

 

Previous articleJio-র এই প্ল্যানে মাত্র ২ টাকা বেশি দিয়ে রিচার্জ করলেই মিলছে ৩৬৫ দিনে ৭৩০ জিবি ডেটা!
Next articleবাংলাদেশের ঘটনা নিয়ে বাংলায় অশান্তির চেষ্টা বিজেপির! তীব্র প্রতিবাদ তৃণমূল মুখপাত্রের