বৃষ্টি ও ধসে কেরলে মৃতের সংখ্যা বেড়ে ২৬, নিখোঁজ বহু, সাহায্যের আশ্বাস শাহের

নিম্নচাপের প্রভাবে প্রবল বৃষ্টিতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে কেরলে(Kerala)। গত শুক্রবার থেকে বন্যা ও ভূমিধসের ফলে কেরলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৬। বহু মানুষের কোন খোঁজ মিলছে না। রবিবার দিনভর রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। পরিস্থিতি সামাল দিতে উদ্ধার কাজে নেমেছে সেনাবাহিনী। পরিস্থিতি সামাল দিতে সমস্তরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)।

এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন(Pinarai Vijayan) দ্রুত উদ্ধার কাজ চালাতে সেনাবাহিনীর তিন শাখাকেই অনুরোধ জানিয়েছেন। কোট্টায়াম ও ইদুক্কি জেলায় বন্যা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। জরুরি পরিস্থিতির জন্য তৈরি রাখা আছে বায়ুসেনার বিশেষ হেলিকপ্টার। রাজ্য সরকারের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রবল দুর্যোগের কারণে ১৯ অক্টোবর পর্যন্ত শবরীমালা মন্দিরের যেন কোন দর্শনার্থী না যান। কারণ প্রবল বৃষ্টিতে সেখানকার রাস্তাঘাট সম্পূর্ণ জলের তলায়। ভেসে গিয়েছে একাধিক বাড়ি।

মুখ্যমন্ত্রীর অফিস থেকে রাজ্যবাসীর কাছে অনুরোধ করা হয়েছে তাঁরা যেন জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না আসেন। কোনও পাহাড় বা নদীর কাছাকাছি না যান। ইতিমধ্যেই রাজ্যের ৫ জেলায় জারি করা হয়েছে লাল সর্তকতা। সাতটি জেলায় কমলা সর্তকতা জারি করা হয়েছে।

advt 19

 

Previous articleবেঙ্গালুরুতে রাতারাতি হেলে পড়ল বহুতল, উদ্ধার ৩২টি পরিবার
Next articleগোরক্ষপুরে ব্যবসায়ীকে পিটিয়ে খুনের ঘটনায় অবশেষে গ্রেফতার ৬ পুলিশ কর্মী