পুঞ্চ রাজৌরি জঙ্গি দমন অভিযানে উদ্ধার আরও চার সেনার দেহ,মৃত বেড়ে ৯

জম্মু-কাশ্মীরের পুঞ্চে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির সংঘর্ষে গতকাল আরও ২ সেনার দেহ উদ্ধার হল। গত বৃহস্পতিবার থেকে এই দুই সেনা নিখোঁজ হয়। এঁদের মধ্যে রয়েছেন এক জুনিয়র কমিশন্ড অফিসারও (জেসিও)। এর জেরে পুঞ্চের ঘটনায় নিরাপত্তাবাহিনীর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ জন। অপরদিকে জঙ্গিদের সঙ্গে গুলিযুদ্ধে আজ পুলওয়ামায় বড় সাফল্য পেয়েছে বাহিনী। সেনার গুলিতে এ দিন সেখানে নিহত হয়েছে লস্কর-ই-তৈবার দুই জঙ্গি। সূত্রের খবর, নিহতদের মধ্যে রয়েছে লস্কর কমান্ডার উমর মুশতাক খান্ডে।

আরও পড়ুন:বৃষ্টিতে বিপর্যস্ত কেরল , মৃত ১৮ , নিখোঁজ বহু , উদ্ধারে সেনা

১৪ অক্টোবর জঙ্গিদের সঙ্গে লড়াই চলাকালীন পুঞ্চ ও রাজৌরি জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিদের সঙ্গে স‌ংঘর্ষে প্রথমে নিহত হন জুনিয়র কমিশন্ড অফিসার যশবেন্দ্র সিংহ-সহ পাঁচ সেনা। তার পরেই পুঞ্চ-রাজৌরির বিস্তীর্ণ এলাকা ঘিরে তল্লাশি শুরু করে সেনা। বৃহস্পতিবার ফের জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে নিহত হন দুই সেনা যোগাম্বর সিংহ ও বিক্রম সিংহ নেগী। সেদিন থেকেই  সুবেদার অজয় সিংহ ও নায়েক হরেন্দ্র সিংহ-র সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সেনার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, জঙ্গি-দমনে এবং জওয়ানদের সঙ্গে পুনরায় যোগাযোগ স্থাপনের অনবরত অভিযান চালানো হয়। এরপর বহু খোঁজাখুঁজির পর শনিবার তাঁদের দেহ উদ্ধার হয়।ওই এলাকায় এখনও অভিযান চলছে।

প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ জানিয়েছেন,সূত্র মারফৎ খবর পেয়ে নিয়ন্ত্রণরেখা টপকে আসা ৪-৫ সশস্ত্র জঙ্গি দমনে তৎপর হয়ে ওঠে নিরাপত্তা বাহিনী। গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে ডেরা কি গলি নিকটবর্তী একটি গ্রামে অভিযান চালানো হয়। বাহিনীকে দেখতে পেয়েই এলোপাথারি গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা। গুলিতে গুরুতর জখম হন সেনার এক জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) এবং আরও চার জওয়ান। হাসপাতালে নিয়ে যাওয়া হলে, তাঁদের মৃত ঘোষণা করা হয়। তবে সেনা সূত্রের আশঙ্কা জঙ্গিদের একাধিক দল ওই এলাকায় রয়েছে। তারা আশপাশের উঁচু এলাকায় আশ্রয় নিয়েছে।  তাই এখনও অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনীর জওয়ানরা।
advt 19

Previous articleবাজার অগ্নিমূল্য, দেবী লক্ষ্মীর আরাধনায় নাভিশ্বাস বাঙালির
Next article২২শে রাহুলই সভাপতি! তার আগে ‘কার্যনির্বাহী’ হয়ে দল সামলাতেও সম্ভবত তৈরি