ত্রিপুরায় পুরভোটের প্রার্থী তালিকা তৈরি শুরু তৃণমূলের, আজও দলে যোগ দিলেন শতাধিক

ত্রিপুরায়(Tripura) ২৫ নভেম্বরের পুরভোটকে সামনে রেখে প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। আগরতলা কর্পোরেশন, পুর পরিষদ ও নগর পঞ্চায়েতের নির্বাচনে(Panchayat election) প্রার্থী হওয়ার জন্য ইতিমধ্যেই বায়োডেটা জমা পড়তে শুরু করেছে।

ত্রিপুরায় দলের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক(Subal Bhaumik), কমিটির অন্যতম সদস্য সাংসদ সুস্মিতা দেব এবং আশিসলাল সিং আগরতলা সহ জেলাতেও প্রাথমিক ভাবে প্রার্থী তালিকা তৈরির কাজ শুরু করে দিয়েছেন। মূলত সাহসী, এলাকায় পরিচিতি আছে, পরিচ্ছন্ন ভাবমূর্তি, সংগঠনিক দক্ষতা রয়েছে এরকম দলীয় কর্মীকেই প্রার্থী করতে চাইছে দল। সেই অনুযায়ী এলাকা ভিত্তিক নামের তালিকা ও তাঁদের সম্পূর্ণ তথ্য নিয়ে রাখা হচ্ছে। চলতি মাসের ২৯ তারিখের মধ্যে একটি প্রথমিক প্রার্থী তালিকা তৈরি করে দলের শীর্ষ নেতৃত্বের কাছে পাঠনো হবে। সেখান থেকে চূড়ান্ত অনুমোদন দিয়ে যে তালিকা পাঠানো হবে সেই তালিকা অনুযায়ী পুরভোটের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

অন্যদিকে বিজেপির সন্ত্রাসের আবহেও অন্য দল থেকে তৃণমুল কংগ্রেসে যোগদান অব্যাহত রইল। এদিন সকালে বনমালিপুর ও রাধানগরে ৯২ টি পরিবারের ৩৫৯ জন দলে যোগ দেন। আশিসলাল সিং এর তত্বাবধানে এই যোগদান পর্ব চলে।

আরও পড়ুন:এসএসকেএম-কে ’চিকিৎসার উৎকর্ষ কেন্দ্র’ হিসেবে ঘোষণা করল রাজ্য

রবিবার সন্ধ্যেবেলায় আগরতলায় সাংসদ সুস্মিতা দেব ও আশিসলাল সিংয়ের হাত ধরে ৩১ টি পরিবারের ১০৭জন তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। আনুষ্ঠানিক যোগদান অনুষ্ঠানের পর সুস্মিতা জানান, ত্রিপুরায় শাসক দল বিজেপি যতই চোখ রাঙাক মানুষ ওদের আর ভয় পাচ্ছে না। তাই প্রত্যেকদিনই প্রচুর নেতা-কর্মী-সমর্থকরা তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন। সামনের পুরভোটেই ত্রিপুরার মানুষ বিজেপির অপশাসনের জবাব দেবেন।

advt 19

 

Previous articleএসএসকেএম-কে ’চিকিৎসার উৎকর্ষ কেন্দ্র’ হিসেবে ঘোষণা করল রাজ্য
Next articleটি-২০ বিশ্বকাপে প্রথম ম‍্যাচে হার বিরাট বাহিনীর, বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম জয় বাবরদের