দ্বিতীয় ডোজের পরেও কেন ২০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত, কেন্দ্রকে প্রশ্ন মমতার

দুর্গাপুজোর পর দেশ তথা রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি অনুমান করে ইতিমধ্যেই রাজ্যে ফের কিছু বিধিনিষেধ জারি করেছে সরকার। এরই মাঝে সোমবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে(administration meeting) উপস্থিত হয়ে করোনা টিকা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। কেন্দ্রকে উদ্দেশ্য করে তিনি প্রশ্ন তোলেন, করোনার দ্বিতীয় ডোজ সম্পন্ন হওয়ার পরও কেন ২০ শতাংশ মানুষ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।

গত সপ্তাহেই দেশজুড়ে ১০০ কোটি মানুষকে করোনার প্রথম ডোজের টিকাকরণের রেকর্ড গড়েছে কেন্দ্রীয় সরকার। এই ঘটনায় রীতিমতো উচ্ছ্বসিত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে টিকাকরণ সম্পন্ন হলেও করোনা পিছু ছাড়ছে না। এই ঘটনার জেরেই প্রশাসনিক বৈঠকে কেন্দ্রকে প্রশ্ন ছুড়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দ্বিতীয় ডোজ নেওয়ার পরও করোনা আক্রান্ত হচ্ছেন ২০ শতাংশ মানুষ। কেন এমন হচ্ছে? কেন ইমিউনিটি ৬ মাসের বেশি থাকছে না? কেন্দ্রীয় সরকারের কাছে জানতে চাইবে রাজ্য। পাশাপাশি প্রশাসনের আধিকারিকদের তিনি জানান কোন ভ্যাকসিন(কোভিশিল্ড নাকি কোভ্যাকসিন) নেওয়ার পরও মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন সে বিষয়ে খোঁজ নেওয়ার জন্য।

এছাড়াও এদিনের প্রশাসনিক বৈঠক থেকে গুরুত্বপূর্ণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দেন আগামী ১৫ নম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল কলেজ খুলে দেওয়ার জন্য। তবে স্কুলপড়ুয়াদের যেহেতু এখনও ভ্যাক্সিনেশন হয়নি তাই করোনা বিধি মেনে যাতে ক্লাস চালু হয় সে বিষয়ে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। এছাড়াও ১৫ কিলোমিটার এর পরিবর্তে সীমান্ত থেকে ৫০ কিলোমিটার এলাকায় বিএসএফের ক্ষমতা বৃদ্ধির যে সিদ্ধান্ত স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে নেওয়া হয়েছে তার বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

advt 19

 

Previous article‘দেশ থেকে বিজেপিকে হটাতে ইতিমধ্যেই তোড়জোড় শুরু করেছে তৃণমূল কংগ্রেস’: সায়নী
Next articleরাজারহাটে বাড়ির দোতলায় মিলল মহিলার অগ্নিদগ্ধ দেহ, মৃত্যু নিয়ে ধোঁয়াশা