ভুল ইঞ্জেকশন দিয়ে রোগীকে মেরে ফেলার হুমকি নার্সের, উলুবেড়িয়া হাসপাতালে ধুন্ধুমার

অক্সিজেন শেষের পথে হওয়ায় রোগীর অবস্থা ক্রমেই খারাপ হচ্ছিল। রীতিমতো ভয় পেয়ে গিয়েছিলেন পরিজনরা।সাহায্যের জন্য ছুটে যান চিকিৎসক ও নার্সদের কাছে। অক্সিজেনের ব্যবস্থা করার অনুরোধ জানান। আর এই কথা শুনেই তেলেবেগুনে জ্বলে ওঠেন কর্তব্যরত নার্স।

রোগীর পরিজনদের অভিযোগ, ভুল ইঞ্জেকশন দিয়ে রোগীকে মেরে ফেলার  হুমকি দেন ওই নার্স।গোটা ঘটনা প্রকাশ্যে আসতেই উলুবেড়িয়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালে (Uluberia Super Speciality Hospital) হুলুস্থুলু পড়ে যায়। পরে পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়।

পরিজনরা জানিয়েছেন, অ্যাসিড খান রাজাপুর থানার খলিসানি এলাকার বাসিন্দাশেখ সাবিনা খাতুন।    আশঙ্কাজনক অবস্থায় মঙ্গলবার দুপুরে তাকে উলুবেড়িয়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়।শুরু হয় চিকিৎসা। রোগীকে অক্সিজেন দেওয়ার পরই উধাও হয়ে যান নার্স।  এরপর একটা সময় তাঁর অক্সিজেন প্রায় শেষ পর্যায়ে পৌঁছে যায়। সেই সময় রোগীর অবস্থা আরও খারাপ হতে থাকে। পরিস্থিতি বেগতিক বুঝে নার্স এবং চিকিৎসকদের ডাকতে যান রোগীর পরিবারের লোকরা।

অভিযোগ, তাঁদের অনুরোধে কোনও কর্ণপাত করেননি কর্তব্যরত নার্স। এই পরিস্থিতে পরিবারের লোকরা চিৎকার শুরু করলে তাঁদের পাল্টা হুমকি দেন ওই নার্স। অভিযোগ, ওই নার্স বলেন  বিরক্ত করলে ভুল ইঞ্জেকশন দিয়ে রোগীকে মেরে দেব। নার্সের মুখে ওই হুমকি শোনার পরেই আরও ক্ষেপে যান রোগীর পরিজনরা। হাসপাতালে কার্যত তুলকালাম বেধে যায়। পরিস্থিতি বেগতিক দেখে হাসপাতাল কর্তৃপক্ষই পুলিশে খবর দেয়।

পুলিস ঘটনাস্থলে এসে পরিস্থিত সামাল দিলেও।রোগীর অবস্থা খারাপ হতে থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘড়ি রোগীকে অন্যত্র স্থানান্তরিত করেন। এই বিষয়ে উলুবেড়িয়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সুপার সুদীপ্তরঞ্জন কাড়ার এই অভিযোগ মানতে চাননি।তিনি জানান, নার্সের এই ধরনের কথা বিশ্বাসযোগ্য নয়। তবুও রোগীর বাড়ির লোক অভিযোগ করায় ঘটনার তদন্ত করা হবে। দোষ প্রমাণিত হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।রোগীর পরিজনদের প্রশ্ন, নার্স রোগীর ওপর নজর না রেখে দিব্যি খোশগল্পে মত্ত ছিলেন।তিনি হাসপাতালে ডিউতে থেকে রোগী মেরে ফেলার হুমকি দিচ্ছেন।অথচ সুপার তার হয়েই সাফাই গাইছেন।তারা এর শেষ দেখে ছাড়তে চান।প্রয়োজনে স্বাস্থ্য দফতরে তারা তথ্য প্রমানসহ অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন।

 

Previous articleভারত-পাকিস্তান ম‍্যাচের পর টুইট যুদ্ধে হরভজন-আমির, যা নিয়ে তোলপাড় নেট দুনিয়া
Next articleআরিয়ান কাণ্ডে এবার মোদিকে চিঠি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর