আজ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণা হতে পারে

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (Madhyamik & HS 2022) পড়ুয়াদের জন্য আজ সোমবার একটি বিরাট ঘোষণা হতে পারে ।২০২২ সালের মার্চের প্রথম সপ্তাহেই মাধ্যমিক (Madhyamik) । অন্যদিকে এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে উচ্চ মাধ্যমিক (HS) শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সিদ্ধান্তের কথা আজ ঘোষণা হওয়ার কথা আছে । আজই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পরীক্ষার সূচি জানিয়ে দেওয়া হতে পারে । পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে এমনটাই জানানো হয়েছে।

 

করোনা সংক্রমণের (Corona Pandemic) কারণে গত দু বছর ধরে শিক্ষাক্ষেত্র মারাত্মকভাবে প্রভাবিত হয়েছে। পঠন -পাঠন ব্যাহত হয়েছে। স্বাভাবিক নিয়মে পরীক্ষা নেওয়া যায় নি । পড়ুয়ারা ঠিক ভাবে নিজেদের গড়ে তোলার সুযোগই পায়নি। এখন করোনার সংক্রমণ খানিকটা নিয়ন্ত্রিত হয়ে আসায় আস্তে আস্তে স্বাভাবিক জীবনে ফিরতে চলেছে সকলেই । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে চলতি মাসেই খুলে যাবে স্কুল। ছাত্র-ছাত্রীদের পক্ষে এই সিদ্ধান্ত নিঃসন্দেহে অত্যন্ত সদর্থক বার্তা বয়ে আনছে । পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণা শিক্ষাক্ষেত্রকে আরো উজ্জীবিত করবে তাতে সন্দেহ নেই।

জানা গিয়েছে, সমস্ত করোনা বিধি মেনে এ বছর অফলাইনে পরীক্ষা হতে পারে। তবে সিবিএসই (CBSE) কিংবা আইসিএসই-র (ICSE) মতো দু’টি সেমিস্টার নয়, এক দফাতেই হতে পারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। যাবতীয় প্রশ্নের নিরসন ঘটবে আজই।

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleসোনার গয়না, ব্রোঞ্জের মূর্তি ও মূল্যবান পাথরে ঘেরা দ্বীপের সন্ধান পেলেন মৎস্যজীবীরা