হু হু করে নামছে তাপমাত্রার পারদ! রাজ্যজুড়ে শীতের আমেজ

কালীপুজোর পর থেকেই শীতের আমেজ অনুভব করছিল রাজ্যবাসী। তবে প্রতিপদের পর থেকে তা আরও কমতে শুরু করেছে। ভোরের দিকে হালকা কুঁয়াশা থাকলেও রাতের হিমেল বাতাস জানান দিচ্ছে লেপ,কম্বল নামানোর দিন এসেছে। রবিবার তাপমাত্রা আরও কমেছে। আজ বাংলা-সহ গোটা পূর্ব ভারতে উত্তর-পশ্চিম শীতল হাওয়ার দাপটে   তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। যার প্রভাবে রাজ্যে রাতের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন:বিরিয়ানি বিক্রেতাকে হুমকি হিন্দুত্ববাদীর! দিল্লিতে দোকান বন্ধ করল ব্যবসায়ী

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, আগামী কয়েকদিন এমন আবহাওয়াই অনুভূত হবে। পাশাপাশি রাতের তাপমাত্রা আরও খানিকটা নামার প্রবণতা রয়েছে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা আরও কমবে। আগামী কয়েকদিন একইরকম আবহাওয়া থাকবে বলে জানানো হয়েছে। পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। রবিবার প্সহচিমের জেলাগুলিতে ইতিমধ্যেই তাপমাত্রা ২০ ডিগ্রির নীচে রয়েছে। পুরুলিয়া ও বাঁকুড়ায় তাপমাত্রা ১৯ ডিগ্রির নীচে।শ্রীনিকেতনে তাপমাত্রা ১৭ ডিগ্রি। আগামী সপ্তাহজুড়েও একইরকম পরিস্থিতি থাকবে।

আরও পড়ুন:শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ ১৯ নভেম্বর

এদিকে উত্তরবঙ্গেও তাপমাত্রার পারদ অনেকটাই নেমেছে। একলাফে আজ দার্জিলিঙে তাপমাত্রার পারদ ১০ ডিগ্রির আশেপাশে রয়েছে।  মঙ্গলবারের পর থেকে পর থেকে একটু একটু কমছে। আগামী কয়েক দিনে তাপমাত্রা প্রায় ৮ ডিগ্রির কাছাকাছি থাকবে। রাতের তাপমাত্রার ক্ষেত্রে আগামী ৪৮ ঘণ্টায় যেমন ছিল কম বেশি তেমনটা থাকলেও এর পর থেকে দু’ থেকে তিন ডিগ্রি নামতে পারে তাপমাত্রা।

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে শীতের আমেজ অনুভূত হবে। সকাল থেকে রোদ ঝলমলে আকাশ থাকলেও রাতে তাপমাত্রা অনেকটাই কমবে। এদিন কলকাতায় বেলার দিকে তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে সর্বোচ্চ পরিমাণে ৯৪ শতাংশ। রাতের দিকে তাপমাত্রা আরও কমতে পারে।

Previous articleবিরিয়ানি বিক্রেতাকে হুমকি হিন্দুত্ববাদীর! দিল্লিতে দোকান বন্ধ করল ব্যবসায়ী
Next article‘থিম নয় সাবেকিয়ানা’:স্বপন মহাপাত্র