Jagadhatri Pujo: চন্দননগরে বিসর্জনের সঙ্গেই রিষড়ায় শুরু জগদ্ধাত্রী উৎসব

রিষড়ায় ঝিমঝিম বৃষ্টিতেও দমানো যায়নি উৎসব প্রিয় মানুষকে

চন্দননগরের জগদ্ধাত্রী (Jagadhatri) প্রতিমা বিসর্জনের সঙ্গে সঙ্গে এই জেলার অন্যপ্রান্ত রিষড়ায় শুরু হয়ে গিয়েছে জগদ্ধাত্রী উৎসব। শনিবার রাত থেকেই এখানকার বিভিন্ন মণ্ডপে মণ্ডপে চলছে দর্শনার্থীদের আনাগোনা। মাঝে মাঝে ঝিমঝিম বৃষ্টি (Rain) কিন্তু তাতেও দমানো যায়নি উৎসব প্রিয় মানুষকে।

রিষড়ার (Rishra) অন্যতম পুজোগুলির মধ্যে রয়েছে পার্ক তরুণ দল পার্ক সম্মিলনী, তেঁতুলতলা রবীন্দ্র সংঘ, কোরাস, অঙ্কুর, চারৈবেতি, ইয়ংস্টাফ, লেলিন মাঠ। এবছর রিষড়া রেল স্টেশনের পূর্ব এবং পশ্চিম প্রান্ত মিলিয়ে প্রায় 100 মত পুজো হয়েছে। প্রত্যেকটি পুজো নজর কেড়েছে দর্শনার্থীদের। তিন দিন প্রতিমা থাকবে মণ্ডপে।

রিষড়া পুরসভার প্রশাসক বিজয় সাগর মিশ্র জানিয়েছেন, এখানকার জগদ্ধাত্রীপুজো উপলক্ষ্যে পুরসভার পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বিভিন্ন জায়গায় মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। এর সঙ্গে সঙ্গে পুলিশের পক্ষ থেকে এই চারদিন যাতে আইন-শৃঙ্খলা বজায় থাকে তার জন্য সমস্ত ব্যবস্থা নিয়েছে। বেলা তিনটার পর থেকে শহরের প্রবেশপথের নো এন্ট্রি’ বোর্ড লাগানো হয়েছে। টোটো, অটো বা গাড়ি প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বিভিন্ন জায়গায় পুলিশের সহায়তা কেন্দ্র করা হয়েছে। যদি কেউ কোনো রকম সমস্যার সম্মুখীন হন, তবে পুলিশের সাহায্য নিতে পারবেন দর্শনার্থীরা। সব মিলিয়ে আগামী তিন দিন রিষড়া শহর জমজমাট থাকবে জগদ্ধাত্রীর আরাধনায়।

Previous articleএবার ‘র’, আইবি প্রধানের কার্যকালের মেয়াদ বাড়ালো কেন্দ্র, সঙ্গে প্রতিরক্ষা ও স্বরাষ্ট্র সচিবেরও
Next articleবিজেপিতে ১ লাখে পুরভোটের টিকিট! সুকান্ত-দিলীপ ঘনিষ্ঠ অডিও সংলাপের দুই নেতাই