Life Link App:এক ক্লিকেই দুয়ারে অ্যাম্বুলেন্স থেকে ব্ল্যাড ব্যাঙ্ক পরিষেবা নিয়ে হাজির ‘Life Link’

করোনা আবহে আমদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য কেনার জন্য একগুচ্ছ অ্যাপ পেয়েছি। যেখানে বাজারে না গিয়েও পছন্দমত জামাকাপড় কেনা থেকে শুরু করে পছন্দসই রেস্তোরাঁর খাবার , বাজারে না গিয়েও শাকসব্জি, মাছমাংস, দুধ এমনকী চাল,ডালও পেয়েছি একাধিক অ্যাপের মাধ্যমে। কিন্তু হঠাৎ করে অসুস্থ হয়ে পড়া রোগীদের হাসপাতালে নিয়ে যেতে কালঘাম ছুটেছে তাঁর আত্মীয়দের। অনেকক্ষেত্রেই লকডাউনের জেরে হাসপাতালে নিয়ে যেতে রোগীর আত্মীয়দের ছুটতে হয়েছে এ দুয়ার থেকে ও দুয়ার। অ্যাপে  ওষুধ মিললেও অ্যাপের মাধ্যমে অ্যাম্বুলেন্স বুক করা একরকম দুরস্থ। তবে এবার হঠাৎ অসুস্থ হলে আর এখান ওখান ছুটতে হবে না। হয়রানির দিন শেষ করে ঘরে বসেই বুক করে ফেলুন অ্যাম্বুলেন্স। ঘরের দুয়ারেই হাজির হবে ‘LifeLink’ এর অ্যাম্বুলেন্স।

 

আরও পড়ুন:Prosenjit Chatterjee-jeet : বাংলা ছবিতে এই প্রথমবার প্রযোজক জিৎ ,অভিনেতা প্রসেনজিৎ

কেবলমাত্র স্বাস্থ্য পরিষেবা দিতে এক অনবদ্য অ্যাপ নিয়ে এল লাইফলিঙ্ক(LifeLink )। গুগল অ্যাপে বা প্লে স্টোরে গিয়ে আপনাকে শুধুমাত্র এই অ্যাপটি ইন্সটল করতে হবে। আপনি ঘরে বসে আপনার বাড়ির লোকেশন ও হাসপাতাল বা নার্সিংহোমের ডেস্টিনেশন লোকেশন সিলেক্ট করলেই আপনার ঘরের সামনে হাজির হবে লাইফলিঙ্কের মেডিক্যাল পরিষেবা। শুধু তাই নয়,এই অ্যাপটিতে রয়েছে SOS পরিষেবা। যার মাধ্যমে রোগী কাছের মানুষের সঙ্গে কথা বলতে পারবে।

গত বছর ২২ অক্টোবর থেকে এই অ্যাপটি তার পথচলা শুরু করে। চলতি মাসে একটি সাংবাদিক বৈঠক করে অ্যাপটির সুবিধা সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করতে তার প্রচার চালানো হয়। বৈঠকে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা অধিকারী, অশোক কুমার দেব, ডক্টর বিডি মুখোপাধ্যায় এবং আরও অনেকে। রোগী গাড়িতে ওঠার আগেই যেমন ভাড়া দেখিয়ে দেয়, তেমনই আপনার হাসপাতালে পৌঁছনোর রাস্তায় রোগী হঠাৎ বেশি অসুস্থ বোধ করলেও Nearby Hospital e ক্লিক করলেই কাছের হাসপাতালের অথবা নার্সিংহোমের যাবতীয় তথ্য পেয়ে যাবেন অনায়াসে। এছাড়াও রয়েছে আরও অনেকরকম সুবিধা।
চিকিৎসকেদের মতে, আজকের দিনে এমন একটি অ্যাপ খুবই উপযোগী। করোনা আবহ ছাড়াও একাধিক সময়ে আমাদের আত্মীয় -পরিজন দূরে থাকায় অনেকসময় হাসপাতাল নিয়ে যাওয়ার আগে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু হয়। অ্যাম্বুলেন্সের অভাবে রোগী মৃত্যুর ঘটনা নতুন নয়। তাই এহেন সময়ে Life Link অ্যাপ প্রত্যেকের ক্ষেত্রেই খুবই সহায়ক।

Previous articleCPIM Party Office: শাসনে সিপিআইএমের পার্টি অফিস এখন ‘পশুখামার’!
Next articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ৩২ পয়েন্ট বৃদ্ধি সেনসেক্সের