জয় দিয়ে আইএসএল অভিযান শুরু করতে চান বাগান কোচ হাবাস

কৃষ্ণদের সামনে কেরালা ব্লাস্টার্স

আগামীকাল আইএসএলের ( isl) অভিযান শুরু করতে চলেছে এটিকে মোহনবাগান ( Atk Mohunbagan)। প্রথম ম‍্যাচে বাগানের মুখোমুখি কেরলা ব্লাস্টার্স। জয় দিয়েই আইএসএল অভিযান শুরু করতে চান বাগান কোচ হাবাস।

গত মরশুমে ফাইনালে উঠেও একটুর জন‍্য ট্রফি হাতছাড়া হয়েছে বাগান ব্রিগেডের। সেই স্মৃতিকে সঙ্গে নিয়ে শুক্রবার প্রথমে ম‍্যাচে ভালো ফল করতে মরিয়া হাবাসের দল। শুক্রবার অষ্টম আইএসএলে অভিযান শুরু করছে এটিকে মোহনবাগান। গতবার ফাইনালে উঠেও অল্পের জন্য খেতাব হাতছাড়া হয়েছে। এবার শুরু থেকেই হোমওয়ার্ক করে মাঠে নামছে সবুজ মেরুন ব্রিগেড। গত কয়েক বছরের মতো এবারও রয় কৃষ্ণাদের প্রথম প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। চেনা প্রতিপক্ষ হলেও তাদের নিয়ে হোমওয়ার্ক করে ফেলেছেন অ্যান্তনিও লোপেজ হাবাস। তবে প্রথম ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে স্বভাবসিদ্ধ মেজাজেই কিছু খোলসা করতে চাননি আইএসএলের ইতিহাসে অন্যতম সফল কোচ।

এদিন কেরল ম‍্যাচ নিয়ে হাবাস বললেন, “গত তিন বছর ধরে কেরালার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলছি। তবে এবার ওদের অনেক নতুন খেলোয়াড় আছে দলে। কোচও নতুন। প্রতিপক্ষকে আমি শ্রদ্ধা করি। কিন্তু আমি নিজের দল নিয়েই ভাবি। প্রতিপক্ষ নিয়ে বেশি মাথা ঘামাই না।”

৩-৫-২ ফর্মেশনে বরাবরই ট্যাকটিক্যাল ফুটবলে বাজিমাত করতে চান হাবাস। এবার নিয়ম বদলেছে। পাঁচ জনের বদলে চার বিদেশি খেলতে পারবে। ফলে ভারতীয়দের উপর নির্ভরশীলতা বাড়বে। কীভাবে দল সাজাবেন স্প্যানিশ কোচ? হাবাস ম্যাচের দিন সকালে প্রথম একাদশ ঠিক করবেন। বললেন, “দলে ৬ জন বিদেশি আছে। সবার খেলার সম্ভাবনা রয়েছে। এদের মধ্যে যে কোনও চার জন প্রথম একাদশে থাকবে।”

এবার হুগো বৌমাস যোগ দেওয়ায় দল অনেক আগ্রাসী ফুটবল খেলবে বলে মনে করা হচ্ছে। হাবাস মুখে না বললেও কেরালা ম্যাচে বৌমাসের সঙ্গে প্রথম একাদশে বাকি তিন বিদেশি হতে পারেন তিরি, রয় কৃষ্ণ ও ডেভিড উইলিয়ামস। বাগান কোচের কথায়, “আমার দলে শুধু হুগো নেই, প্রীতম, উইলিয়ামসরাও আছে। অগ্রাসী ফুটবলই শেষ কথা নয়। পরিস্থিতি অনুযায়ী খেলতে হয়। রক্ষণ ও আক্রমণের মধ্যে ভারসাম্য রেখে খেলাটাই আসল। বল পায়ে থাকলে আক্রমণ করব। বল দখলে না থাকলে রক্ষণ।”

আরও পড়ুন:Syed mushtaq ali trophy: সৈয়াদ মুস্তাক আলি ট্রফির কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেল বাংলা

Previous articleDuare Ration: রেশন নিয়ে দরজায় এসে ডাক ডিলারের, নসিবপুরে বেজায় খুশি স্থানীয়রা
Next articleRation: করোনা ভ্যাকসিন হয়নি! ডিসেম্বরের পর আর মিলবে না রেশন, জারি হল নির্দেশ