Black Diamond Express: লাইনে ফাটল, অল্পের জন্য রক্ষা পেল হাওড়াগামী ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস

রেললাইনে বড়সড় ফাটল। যার জেরে প্রায় দেড় ঘণ্টা আটকে থাকল হাওড়াগামী ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস (Black Diamond Express)।  অল্পের জন্য রক্ষা পেলেন দুর্ঘটনার হাত থেকে।
দুর্গাপুর এবং রাজবাঁধ স্টেশনের মধ্যবর্তী সগড়ভাঙ্গা শিল্পতালুক সংলগ্ন এলাকায় দেখা দেয় ফাটল। এর জেরেই আটকে পড়ে ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস (Black Diamond Express )।

লাইনে ফাটলের কারণ খতিয়ে দেখছেন রেলের আধিকারিকেরা। মঙ্গলবার রাত ৯টা নাগাদ ফাটলটি সাময়িকভাবে মেরামত করে ট্রেনটি ছাড়া হয়। এরপর ওই লাইনে কাজ শুরু হয়।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১০ নাগাদ । দুর্গাপুর স্টেশন থেকে হাওড়ার উদ্দেশ্যে ছাড়ে এই ট্রেন। স্বাভাবিক গতিতেই গন্তব্যের দিকে এগোচ্ছিল  ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস। হঠাৎ করেই যাত্রীরা ঝাঁকুনি অনুভব করেন। তার সঙ্গে প্রচন্ড আওয়াজও হয়। তড়িঘড়ি থামিয়ে দেওয়া হয় ট্রেন। আতঙ্কের জেরে অনেক যাত্রীই নেমে পড়েন ট্রেন থেকে।

শেষপর্যন্ত দেখা যায়, রেললাইনে ফাটল রয়েছে। ফাটল মেরামতির জন্য রেলের কর্মীরা দ্রুত পৌঁছান ঘটনাস্থলে। প্রত্যক্ষদর্শীরা জানান, ‘নির্ধারিত সময়েই ট্রেন ছাড়ে। কাজের দিন হওয়ায় যাত্রীও ভালোই ছিল। দুর্গাপুর থেকে ট্রেন ছাড়ার কিছুক্ষণের মধ্যে প্রবল ঝাঁকুনি হয়। ট্রেন দাঁড়িয়ে যায়। পরে জানা যায়, রেললাইনে ফাটল দেখা দিয়েছে। অনেকেই ভয়ে ট্রেন থেকে নেমে যান। দেড় ঘণ্টারও বেশি সময় ধরে ট্রেন দাঁড়িয়ে থাকার পর তা ছাড়ে।

Previous articleBreakfast sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleFarmer Laws: কৃষি আইন প্রত্যাহার নিয়ে আজ বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রিসভা?