Biplab Dev: বিপ্লব দেবের OSD-কে তলব কলকাতা পুলিশের, হাজিরা এড়ালে হতে পারেন গ্রেফতার

আগামিকাল বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে কলকাতায় আসতে বলা হয়েছে

এবার ত্রিপুরার (Tripura) মুখ্যমন্ত্রী (CM) বিপ্লব দেবের (Biplab Dev) অফিসার অন স্পেশাল ডিউটি অর্থাৎ OSD-এর বিরুদ্ধে অভিযোগ দায়ের হল কলকাতার (Kolkata) নারকেলডাঙা থানায় (Narkeldanga PS)। ইতিমধ্যেই নারকেলডাঙা থানার তরফে বিপ্লব দেবের OSD সঞ্জয় মিশ্রকে (Sanjoy Mishra) নোটিশ পাঠিয়ে তলব করা হয়েছে। আগামিকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় এই কেসের IO নারকেলডাঙা থানায় SI সুমিত বন্দ্যোপাধ্যায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে কলকাতায় আসতে বলেছেন ই-মেইল করে। বিপর্যয় মোকাবিলা আইনে সঞ্জয় মিশ্রের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

যে মর্মে বিপ্লব দেবের ODS সঞ্জয় মিশ্রকে নোটিশ

“Notice U/s 41A Cr.P.C i/c/w Narkeldanga; Case No. 323 U/s 153B/ 268 /468/ 469/ 471/ 500/ 505 (1) (b); PC R/w Section 54 of the Disaster Management Act’2005 to get fact(s) and circumstances from you. Non-compliance of this notice may result (in) your arrest as per law.”

প্রসঙ্গত, বৃহস্পতিবারই ত্রিপুরার পুরভোট। সেক্ষেত্রে কলকাতা পুলিশের তলবে সাড়া দিয়ে আগরতলা থেকে সঞ্জয় মিশ্র আসবেন কিনা তা নিয়ে অবশ্য সংশয় রয়েছে। তবে নোটিশে পরিষ্কার উল্লেখ, তিনি হাজিরা না দিলে আইন অনুযায়ী গ্রেফতার করা হতে পারে।

কে এই বিপ্লব দেবে OSD সঞ্জয় মিশ্র?

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের অতন্যব ঘনিষ্ঠ এই আধিকারিক সঞ্জয় মিশ্র। শুধু মুখ্যমন্ত্রীর দফতরের আধিকারিক হিসেবে সরকারি কাজ নয়, সঞ্জয় মিশ্র বিজেপি নেতা বিপ্লব দেবের হয়ে নেপথ্যে পার্টির কাজও করেন। সোশ্যাল মিডিয়ায় বিরোধীদের বিরুদ্ধে প্ররোচনা ও উস্কানিমূলক কাজ মূলত সঞ্জয় মিশ্রকে দিয়েই বিপ্লব দেব করে থাকেন বলে সংশ্লিষ্ট মহলের দাবি।

সঞ্জয় মিশ্র আদপে দিল্লির বাসিন্দা। বিপ্লব দেবের OSD হওয়ার আগে তিনি সর্বভারতীয় এক হিন্দি সংবাদপত্রে দীর্ঘদিন সাংবাদিকতাও করেছেন। বিপ্লব দেব দিল্লিতে থাকাকালীন তাঁর ঘনিষ্ঠ আবর্তে ঘোরাফেরা ছিল সঞ্জয় মিশ্রের। এরপর বিজেপি ত্রিপুরায় ক্ষমতায় আসা ও বিপ্লব দেব মুখ্যমন্ত্রী হওয়ার পর পেশা পরিবর্তন করেন সঞ্জয় মিশ্র। বিপ্লব দেব তাঁর দফতরের OSD পদে নিয়োগ করে দিল্লি থেকে আগরতলায় নিয়ে আসেন সঞ্জয় মিশ্রকে।

বিপ্লব দেবের হয়ে কী কাজ করেন OSD সঞ্জয় মিশ্র?

জানা গিয়েছে, মূলত সংবাদমাধ্যমের বিষয়বস্তু দেখাশুনা করেন সঞ্জয় মিশ্র। ত্রিপুরা সরকারের তথ্যসংস্কৃতি দফতরের প্রায় তাঁর নিয়ন্ত্রণে। রাজ্য সরকারের মিডিয়া সেলেরও মুখ্য দায়িত্বে এই সঞ্জয় মিশ্র।

আরও পড়ুন- Modi Mamata Meeting: মুখ্যমন্ত্রীর মাস্টার স্ট্রোক, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

 

Previous articleMurder Case: দশম শ্রেণীর ছাত্রীকে খুন, ধর থেকে মাথা আলাদা করে দিল যুবক!