Akhilesh Yadav: যোগী না যোগ্য সরকার চাই উত্তরপ্রদেশে, দাবি অখিলেশ যাদবের

যোগী না যোগ্য সরকার চাই উত্তরপ্রদেশে। এমনটাই দাবি করলেন সমাজবাদী পার্টির (Samajwadi Party) নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। আগামী বছরের শুরুতেই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে শাসক-বিরোধী সব রাজনৈতিক দল। রাজ্যের প্রধান বিরোধী রাজনৈতিক দল সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব মঙ্গলবার এক জনসভায় বলেন, উত্তরপ্রদেশের যোগী সরকার নয়, চাই যোগ্য সরকার। আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যের মানুষ যোগ্য সরকারকেই নির্বাচন করবে।

একই সঙ্গে অখিলেশ যাদব (Akhilesh Yadav) কৃষক আন্দোলন নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করেছেন। এদিন তিনি বলেন, উত্তরপ্রদেশের (UttarPradesh) মানুষ যদি তাঁর দলকে ক্ষমতায় নিয়ে আসে তবে গত একবছরে আন্দোলন করতে গিয়ে যে সমস্ত কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের পরিবারকে সব ধরনের সাহায্য করবে সমাজবাদী পার্টির সরকার।

এরপর অখিলেশ মোদি সরকারের (Modi Government) বিরুদ্ধে সুর চড়িয়ে বলেন, “গত এক বছরে তিন কালা কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে ৭০০-রও বেশি কৃষক শহিদ হয়েছেন। এই ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সাহায্য করার বিষয়ে মোদি সরকার একটি কথাও বলছে না। কিন্তু আমি এটা গর্বের সঙ্গে বলছি যে, উত্তরপ্রদেশে যদি সমাজবাদী পার্টি (Samajwadi Party) সরকার গঠন করে তবে ওই ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারগুলিকে আমরা সব ধরনের সাহায্য করব।”

আরও পড়ুন-Chidambaram slams Modi: মুখে যা বলেন কাজে তা করেন না মোদি, তীব্র কটাক্ষ চিদম্বরমের

উল্লেখ্য, উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে এবার শাসক দল বিজেপির সঙ্গে মূল লড়াইটা হচ্ছে সমাজবাদী পার্টির। ইতিমধ্যেই উত্তরপ্রদেশ দখল করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে প্রায় সব বিজেপি নেতা-নেত্রী ঝাঁপিয়ে পড়েছেন। সম্প্রতি উত্তরপ্রদেশের বাগপত জেলায় স্থানীয় সাংসদের আয়োজন করা এক ক্রীড়া প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। ওই অনুষ্ঠানে সরাসরি অখিলেশকে আক্রমণ করেছিলেন অনুরাগ। মন্ত্রী বলেন, অখিলেশ ভাই আমরা তো ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করি, আর তোমরা কর দাঙ্গার আয়োজন।

অন্যদিকে সমাজবাদী পার্টিও যোগী সরকারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করতে শুরু করেছে। বিশেষ করে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি, কর্মসংস্থানের বিষয়গুলিতে সরকারের ব্যর্থতাকেই সামনে এনেছে সপা। গো বলয়ের এই বৃহত্তম রাজ্যে বিজেপিকে হারাতে প্রয়োজনে অখিলেশকে সব ধরনের সহযোগিতা করার কথা বলেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী অখিলেশ ডাকলে তিনি উত্তরপ্রদেশে প্রচারে যাবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন। এখন দেখা যাক, আগামী বছরের শুরুতেই উত্তরপ্রদেশের নির্বাচনে কী সিদ্ধান্ত নেয় আমজনতা!

Previous articleRain in West Bengal: ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে নিম্নচাপ, ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে
Next articleKolkata Metro: ডিসেম্বর থেকেই মিলবে মোবাইল অ্যাপে মেট্রো টিকিট!