Chidambaram slams Modi: মুখে যা বলেন কাজে তা করেন না মোদি, তীব্র কটাক্ষ চিদম্বরমের

p chidambaram slams pm narendra modi

কৃষি আইন প্রত্যাহার বিল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র কটাক্ষ (Chidambaram slams Modi) করলেন প্রবীণ কংগ্রেস নেতা পি চিদম্বরম (P Chidambaram)। মঙ্গলবার চিদম্বরম বলেন, নরেন্দ্র মোদি (PM Narendra Modi) মুখে যেটা বলেন কাজে সেটা করেন না। তিনি দু’দিন আগেই বলেছিলেন সরকার যে কোনও বিষয় নিয়ে আলোচনা করতে রাজি আছে। কিন্তু প্রধানমন্ত্রী মুখের কথায় যে বিশ্বাস করা যায় না সেটা সংসদের অধিবেশনেই প্রমাণ হয়ে গেল। সে কারণেই কোনও রকম আলোচনা ছাড়াই পাশ হয়ে গেল কৃষি আইন প্রত্যাহার বিল।

আরও পড়ুন-বুধবার থেকে নিয়ম করে গান্ধীমূর্তির সামনে ধর্নায় বসবেন বহিষ্কৃত সাংসদরা, জানালেন Derek O’Brien

দেশের প্রাক্তন অর্থমন্ত্রী (Chidambaram slams Modi) বলেন, সরকার ও বিরোধীরা আলোচনা করে একমত হল না, কিন্তু পাশ হয়ে গেল কৃষি আইন প্রত্যাহার বিল। প্রধানমন্ত্রী নিজে সব বিষয়ে আলোচনা করার কথা বলেন। কিন্তু বাস্তবে সেটা কখনও করেন না। বিতর্কহীন সংসদীয় গণতন্ত্রের দীর্ঘ জীবন কামনা করি।
চিদম্বরম আরও বলেন, তবে শুধু কৃষি আইন প্রত্যাহার করলেই হবে না, কৃষকদের আরও বেশ কয়েকটি যুক্তিযুক্ত দাবি আছে। সরকারকে সেগুলিও মানতে হবে।

সম্প্রতি কমেডিয়ান মুনাওয়ার ফারুখির একের পর এক অনুষ্ঠান বাতিল হওয়ার কথাও টেনে আনেন চিদম্বরম। তিনি বলেন, সহনশীল হিন্দুত্ব ব্রিগেডের চোখ রাঙানির কারণেই ফারুখির অনুষ্ঠান বাতিল করা হয়েছে। দিল্লিতে (Delhi) ভাঙচুর চালানো হয়েছে গির্জায়। অথচ আমরা গর্ব করে বলি যে, ভারত একটি সহনশীল দেশ। এখানে সকল ধর্মের মানুষ এক সঙ্গে শান্তিপূর্ণভাবেই বসবাস করে। কিন্তু বিজেপি সরকারের আচরণে সে কথা আর জোর দিয়ে বলা যুক্তিযুক্ত হবে কিনা সেটা আমাদের ভেবে দেখতে হবে।

আরও পড়ুন-Omicron Variant : ওমিক্রনের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ দিলো ভারত

কোনওরকম আলোচনা ছাড়াই কৃষি আইন প্রত্যাহার বিল পাস হওয়ায় চিদম্বরমের সুরে সুর মিলিয়ে মোদিকে কটাক্ষ করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। প্রিয়াঙ্কা বলেন, আন্দোলন করতে গিয়ে ৭০০ জন কৃষক শহিদ হয়েছেন। অথচ সেই শহিদদের স্মৃতির উদ্দেশ্যে সরকার সংসদে শোক প্রস্তাব পেশ করার সৌজন্যও দেখায়নি। আসলে মোদি শুধু ভোটের কথা ভাবেন। মানুষের কথা, কৃষকের কথা ভাবেন না। লখিমপুর খেরির ঘটনা নিয়ে সংসদে কোনও আলোচনা হল না। এটা মেনে নেওয়া যায় না। আগামী দিনে মোদির ঔদ্ধত্যের উচিত জবাব দেবে মানুষ।

Previous articlePark Street Flyover: স্বাস্থ্য পরীক্ষার জন্য ৪দিন বন্ধ থাকবে পার্কস্ট্রিট উড়ালপুল, যানজটের আশঙ্কা
Next article83: মুক্তি পেল ‘৮৩’ ছবির ট্রেলার, বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের ভূমিকায় রণবীর