বুধবার থেকে নিয়ম করে গান্ধীমূর্তির সামনে ধর্নায় বসবেন বহিষ্কৃত সাংসদরা, জানালেন Derek O’Brien

আগামিকাল থেকেই নিয়ম করে সংসদ ভবনে গান্ধী মূর্তির সামনে ধর্নায় বসবেন বিরোধীরা। জানিয়েদিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন (Derek O’Brien) ১২ জন বিরোধী দলের  সাংসদকে সাসপেন্ড করার ইস্যু নিয়ে আবারও উত্তাল হবে সংসদ ভবন চত্বর।

আরও পড়ুন-Mumbai: শরদ-আদিত্যর সঙ্গে সাক্ষাৎ, তরুণ শিল্পোদ্যোগীদের আহ্বান: মুম্বই সফরসূচি নিয়ে আর কী জানালেন মমতা?

মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়ান (Derek O’Brien) ট্যুইট করে জানিয়েছেন, ১  ডিসেম্বর সকাল ১০ টা থেকে সোম-শুক্র সন্ধে ৬ টা পর্যন্ত- রাজ্যসভা থেকে বহিষ্কার করা ১২ বিরোধী সাংসদ গান্ধীমূর্তির সামনে ধর্নায় বসবেন।

এদিন সাংবাদিকদের ডেরেক (Derek O’Brien) বলেছেন, ‘আমাদের দুই সাংসদ আগামিকাল থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে ৬টা পর্যন্ত সংসদ চত্বরে মহাত্মা গান্ধীর মূর্তির সামনে ধর্নায় বসবেন। আমরা অন্যান্য সংসদ সদস্যদেরও আমাদের সংসদ সদস্যদের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করতে আমন্ত্রণ জানাব।’

এদিন সাংবাদিক বৈঠকে দোলা সেন (MP Dola Sen) বলেন, “অধিবেশন কাল থেকে শুরু হয়েছে। এখনও ৪ সপ্তাহ চলবে। আমরা বয়কট করতে চাইছি না। আমরা চাই সংসদ ভবনের ভেতরে যে সদস্যরা থাকবেন তারা যেন এই ইস্যু তোলেন। গত ১০ টি বিল মাত্র ১৫ মিনিটে আইন হয়ে গিয়েছে।”

মঙ্গলবার রাজ্যসভা (Rajya Sabha) থেকে ওয়াকআউট করলেন তৃণমূল কংগ্রেস সহ ১৫ বিরোধী দলের সাংসদরা। গত বাদল অধিবেশনের সময় একাধিক নিয়মভঙ্গের অভিযোগ ওঠে। সেই কারণে সোমবারই ১২ জন বিরোধী দলের  সাংসদকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেন স্পিকার। তারপরই তীব্র বিরোধিতা শুরু করে বিরোধী দলগুলি। তবে এই ইস্যুতে মঙ্গলবার সংসদের উভয়কক্ষ উত্তাল হবে তার জানাই ছিল। আর তাই হল।

আরও পড়ুন-Parliament Winter Session: রাজ্যসভা থেকে ওয়াকআউট, ধর্নায় তৃণমূল-সহ ১৫ বিরোধী দলের সাংসদরা

গোটা শীতকালীন অধিবেশনে (Parliament Winter Session) যেসব সাংসদদের বহিষ্কার করা হয়েছে তাঁরা হলেন, এলমারাম করিম (সিপিএম), ফুলো দেবী নেতাম, ছায়া ভার্মা, আর বোরা, রাজামণি প্যাটেল, সৈয়দ নাসির হুসেন, অখিলেশ প্রসাদ সিং (আইএনসি), বিনয় বিশ্বম (সিপিআই), দোলা সেন এবং শান্তা ছেত্রী (তৃণমূল কংগ্রেস), প্রিয়াঙ্কা চতুর্বেদী এবং অনিল দেশাই (শিবসেনা)।

Previous articleOmicron Variant : ওমিক্রনের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ দিলো ভারত
Next articleHoogli: দীর্ঘদিনের দাবি মেনে নৈটি রোড মেরামতির কাজ শুরু