Roopa Ganguly: টাকা নিয়ে বিজেপিতে সিট বিক্রির অভিযোগ রূপার, বেরিয়ে গেলেন মিটিং ছেড়ে

বিজেপিতে (BJP) ক্ষোভ। কলকাতা পুরভোটের (Kolkata Municipal Election 2021) প্রার্থী নিয়ে পদ্মশিবিরে ‘অশান্তি’। বিজেপির ভার্চুয়াল বৈঠক ছেড়ে বেরিয়ে যান ক্ষুব্ধ সাংসদ রূপা গঙ্গোপাধ‌্যায়। সেই সময় ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) এবং রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) সহ প্রমুখ। এছাড়াও টাকা নিয়ে বিজেপিতে সিট বিক্রি করার অভিযোগ তুলেছেন সাংসদ রূপা (Roopa Ganguly)।

মঙ্গলবার রাতে রূপা গঙ্গোপাধ্যায় বৈঠকের মাঝে হঠাৎই বলেন, “এরকম বৈঠকে আমাকে আর ডাকবেন না।” ঠিক এরপরই ভার্চুয়ালি সংযোগ বিচ্ছিন্নও করে দেন সাংসদ। রূপার ক্ষোভের কারণ এখনও স্পষ্ট না হলেও তাঁর একটি ফেসবুক পোস্ট নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। পাশাপাশি এদিন ফেসবুকেই রূপার অভিযোগ, তিস্তা বিশ্বাসকে খুন করা হয়েছে। রাজনৈতিক মহলের একাংশ বলছেন, তিস্তা বিশ্বাসের স্বামী গৌরব বিশ্বাসকে (Gourav Biswas) পুরভোটে প্রার্থী না করায় অসন্তুষ্ট রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)।

আরও পড়ুন: Mamata: লক্ষ্য বিজেপি বিরোধিতা: আদিত্য-সঞ্জয়ের সঙ্গে দীর্ঘ আলোচনা মমতার

কলকাতা পুরসভার ৮৬ নম্বর ওয়ার্ডে বিজেপির বিদায়ী কাউন্সিলর প্রয়াত তিস্তা বিশ্বাসের স্বামী গৌরব বিশ্বাসকে প্রার্থী করার কথা ছিল। এমনটাই দাবি গৌরবের। তবে বাস্তবে তা করেনি বিজেপি। উল্টে বিজেপির দাবি গৌরবকে প্রার্থী করার কথা কখনোই তারা বলেনি। মঙ্গলবার ক্ষুব্ধ গৌরব নির্দল হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন। গৌরব বলেন, “আমি প্রার্থী হচ্ছি বলে সব ঠিক ছিল। ১৫ বছর ধরে সক্রিয়ভাবে দলটা করে আসছি।”

ঠিক এই পরিস্থিতির মধ্যেই প্রাক্তন যুব নেতা বর্তমানে দলের রাজ্য প্রোটোকল ইনচার্জ চন্দ্রশেখর বাসোটিয়া এদিন পার্টি অফিসের সামনে এসে ক্ষোভ দেখান। তাঁকে ৪১ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়নি কেন এই কারণে তিনি ক্ষোভ প্রকাশ করেন। এরপরই দলে নিয়মভঙ্গের অপরাধে রাতেই তাঁকে পার্টি থেকে বহিষ্কার করেছে রাজ্য বিজেপি।

Previous articleParliament: সংসদে গান্ধীমূর্তির সামনে ধর্নায় বহিষ্কৃত সাংসদরা
Next articleনোদাখালিতে অবৈধ বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৩