রাজ্যে আসতে চলেছে বড় বিনিয়োগ, নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক আদানির

পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে

সম্প্রতি মুম্বই সফরে গিয়ে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে যোগ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেই বৈঠকে পশ্চিমবঙ্গের শিল্প সম্ভাবনা বিষয় তুলে ধরেছিলেন তিনি। এবার নবান্নে(Nabanna) এসে মুখ্যমন্ত্রীর(ChiefMinister) সঙ্গে সাক্ষাৎ করে রাজ্যে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি(Gautam Adani)। স্বাভাবিকভাবেই এই বৈঠকের পর আশা করা হচ্ছে বড় বিনিয়োগের পাশাপাশি প্রচুর কর্মসংস্থানের।

বৃহস্পতিবার নবান্নে প্রায় দেড় ঘণ্টা ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন আদানি। সূত্রের খবর, এই বৈঠকে পশ্চিমবঙ্গে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন তিনি। আগামী বছর ২০-২১ এপ্রিল রাজ্যে দু’দিনের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন হবে। এই সম্মেলনে আসার জন্য গ‌ৌতম আদানিকে আমন্ত্রণ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে গৌতম আদানি এক টুইটও করেন। যেখানে তিনি লেখেন, “মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে আনন্দিত। পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আমি ২০২২-এর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (বিজিবিএস) যোগদানের জন্য উন্মুখ হয়ে রয়েছি।”

উল্লেখ্য, করোনার জেরে গত দু’বছরে রাজ্যে কোন শিল্প সম্মেলন হয়নি। তৃতীয়বার বঙ্গে ক্ষমতায় আসার পর এই প্রথম রাজ্যে বাণিজ্য সম্মেলন করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বাণিজ্য সম্মেলন এ রাজ্যে প্রচুর বিনিয়োগের রাস্তা খুলে দিতে পারে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই এই সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরই মাঝে নবান্নে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে আদানির সাক্ষাৎ ও বিনিয়োগ নিয়ে কথা। রাজ্যের অর্থনীতির জন্য অত্যন্ত শুভ দিক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

Previous articleপেট্রোপণ্যের চাহিদা সামাল দিতে ONGC দু’টি নতুন খনি থেকে তেল তুলছে, জানাল কেন্দ্র
Next articleSpider-Man: সাইকেলে স্পাইডারম্যান না বাদামকাকু!