Weather Forecast: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, শনিবার থেকেই রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা

শনি ও রবিবার কলকাতা-সহ বাংলার উপকূল সংলগ্ন জেলায় ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহওয়া দফতর।

ভরা অগ্রহায়নেও রাজ্যে শুধুই শীতের আমেজ। জাঁকিয়ে ঠান্ডা এখনও পড়েনি। উল্টে দোসর হয়ে দাঁড়িয়েছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। আলিপুরের আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশ আগামী ২৪ ঘণ্টা পরিষ্কার থাকবে। তবে শনি ও রবিবার কলকাতা-সহ বাংলার উপকূল সংলগ্ন জেলায় ঝোড়ো হাওয়ার (Stormy Wind) সঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির (Heavy Rain) সর্তকতা জারি করেছে আলিপুর আবহওয়া দফতর। শুক্রবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়ার তাৎপর্যপূর্ণ পরিবর্তন লক্ষ্য করা যাবে।

আরও পড়ুন:Jawad: শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে নিম্নচাপ বলয় তৈরি হয়েছে। বৃহস্পতিবার বিকেলের মধ্যে তা শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।এরপর অন্ধ্র এবং ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’।যার জেরে শনি এবং রবিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সতর্কতাও জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে হাওয়ার গতিবেগও বেশি থাকবে বলে জানানো হয়েছে বলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে।

বৃহস্পতিবার আকাশ সাধারণ আকাশ পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস।তবে শনিবার থেকে দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও ঝাড়গ্রাম, দুই পরগনা এবং হাওড়ায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি হয়েছে। রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। এর মধ্যে রয়েছে দুই পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান এবং উত্তরবঙ্গের মালদা জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleKMC 90: বিজেপি ভোট পাখি, উন্নয়নই হাতিয়ার তৃণমূলের চৈতালীর