BJP: দিলীপ-হিরণ গোষ্ঠীদ্বন্দ্বে ফের উত্তপ্ত খড়গপুর, চরম অস্বস্তিতে গেরুয়া শিবির

বিজেপির দুই গোষ্ঠীর লড়াইয়ে রণক্ষেত্রের চেহারা নেয় ১৯ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লি গেট চত্বর

পশ্চিম মেদিনীপুরের (West Medinipur) খড়গপুরে (Kharagpur) ফের প্রকাশ্যে বিজেপির (BJP) গোষ্ঠীদ্বন্দ্ব। ফের বিবাদে জড়ালেন হিরণ চট্টোপাধ্যায় (Hiran Chatterjee) এবং দিলীপ ঘোষের (Dilip Ghosh) অনুগামীরা। ঝামেলা একটি সময়ে এমন পর্যায়ে পৌঁছয় যে তা বচসা, হাতাহাতিতে চলে যায়।

জানা গিয়েছে, খড়গপুর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লি গেটে বিধায়ক হিরণের কম্বল বিতরণ কর্মসূচি ছিল। স্থানীয় বিজেপি নেত্রী তৃষা চাকলাদার গোটা অনুষ্ঠানের তদারকি করছিলেন। তাঁর দাবি, খড়গপুর শহর বিজেপির উত্তর মণ্ডল সভাপতি দীপসোনা ঘোষ সেই
কর্মসূচিতে বাধা দেওয়ার চেষ্টা করেন। দীপসোনা ও তাঁর দলবল কর্মসূচি বন্ধ করার জন্য হুমিকও দেয় হিরণের অনুগামীদের। এই দীপসোনা আবার খড়গপুরে দিলীপ ঘোষ লবির নেতা বলে পরিচিত। তবে সেই হুমকিতে কর্ণপাত না করে বিকেলে কম্বল বিতরণ কর্মসূচি হয়। এবং সেখানে যথারীতি উপস্থিত ছিলেন হিরণ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন:Goa: পাখির চোখ গোয়া, ১৩ ডিসেম্বর যাচ্ছেন মমতা-অভিষেক

তবে হিরণ বেরিয়ে যাওয়ার পরই বিজেপির দুই গোষ্ঠীর লড়াইয়ে রণক্ষেত্রের চেহারা নেয় ১৯ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লি গেট চত্বর। অভিযোগ, সাংসদ দিলীপ ঘোষ ঘনিষ্ঠ দীপসোনা, কুণাল সরকার নামে বেশ কয়েকজন স্থানীয় বিজেপি নেতা সেখানে যায়। বিজেপি নেত্রী তৃষা, তাঁর দাদা কুন্তল চাকলাদার, অঙ্কিত শর্মা, অভিজিৎ ভুঁইয়ার উপর হামলা চালানো হয়। দীপসোনা রীতিমতো চপার হাতে হামলা চালায় বলেই অভিযোগ। দু’পক্ষের কথা কাটাকাটি হয়। তবে কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এদিকে রাতে পুলিশের দ্বারস্থ হন তৃষা। দীপসোনা, কুণাল-সহ বেশ কয়েকজন বিজেপি নেতার বিরুদ্ধে খড়গপুর টাউন থানায় অভিযোগ দায়ের করেন তিনি। বিজেপি নেত্রীর দাবি, দীপসোনা বেশ কয়েকবার কুপ্রস্তাব দিয়েছেন তাঁকে। তবে তাতে রাজি না হওয়ায় তৃষার উপর ক্ষুব্ধ দীপসোনা। সে কারণেই বৃহস্পতিবার হামলা চালিয়েছেন তিনি।

এদিকে দীপসোনা সেই অভিযোগ খারিজ করে পাল্টা দাবিতে বলেন, ”সুভাষপল্লিতে বিজেপির কোনও দলীয় অনুষ্ঠান ছিল না। তবে বিধায়ক চাইলে অনুষ্ঠান করতেই পারেন। এ বিষয়ে আমার বলার কিছুই নেই। তৃষা সম্পূর্ণ মিথ্যে কথা বলছেন।”

উল্লেখ্য, তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া হিরণ ভোটে নির্বাচনে জেতার পর থেকেই খড়গপুরে বিজেপির গোষ্ঠীকোন্দল চরমে পৌঁছেছে। দলীয় সাংসদ দিলীপ ঘোষ এবং বিধায়ক হিরণ অনুগামীদের মধ্যে লাগাতার বিবাদে চরম অস্বস্তিতে গেরুয়া শিবির।

 

Previous articleGoa: পাখির চোখ গোয়া, ১৩ ডিসেম্বর যাচ্ছেন মমতা-অভিষেক
Next articleSc EastBengal: শুক্রবার চেন্নাইয়ানের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল