ছেলে জামিনে মুক্তি পাওয়ার পর ফের CPIM রাজ্য সম্পাদক পদে বালাকৃষ্ণণ

বালাকৃষ্ণণের অনুপস্থিতিতে কেরালা সিপিএমের রাজ্য সম্পাদক পদ অস্থায়ীভিত্তিতে সামলাচ্ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য তথা এলডিএফ-এর আহ্বায়ক এ বিজয়রাঘবন।

মাদক ও আর্থিক তছরুপের মামলায় গ্রেফতার হয়েছিলেন কোডিয়ারি বালাকৃষ্ণণের(Kodiari Balakrishnan) পুত্র। এই ঘটনার পরই অসুস্থতার কারণ দেখিয়ে সিপিআইএমের(CPIM) রাজ্য সম্পাদক পদ থেকে সরে গিয়েছিলেন পলিটব্যুরো সদস্য বালাকৃষ্ণণ। গত নভেম্বর মাসে ছেলের জামিনের পর ফের কেরালা(Kerala) সিপিএমের রাজ্য সম্পাদক পদে বহাল হবেন তিনি।

শুক্রবার ছিল সিপিআইএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠক। সেখানেই কোডিয়ারি বালাকৃষ্ণণকে রাজ্য সম্পাদকের পদে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য এম এণ মানি এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। বালাকৃষ্ণণের অনুপস্থিতিতে কেরালা সিপিএমের রাজ্য সম্পাদক পদ অস্থায়ীভিত্তিতে সামলাচ্ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য তথা এলডিএফ-এর আহ্বায়ক এ বিজয়রাঘবন।

আরও পড়ুন:Jawad:জাওয়াদের দোসর ভরা কোটাল, প্রবল জলোচ্ছ্বাসের সম্ভাবনা

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে বেঙ্গালুরু থেকে অবৈধ মাদক কারবারে যুক্ত থাকার অভিযোগে কোডিয়ারি বালাকৃষ্ণণের ছোট ছেলে বীনেশ কোডিয়ারিকে গ্রেফতার করে ইডি। কেলেঙ্কারিতে নাম জড়ায় বড় ছেলে বিনয়েরও। এই পরিস্থিতিতে বালাকৃষ্ণণের পদ নিয়ে সংকট তৈরি হয়। এরপরই অসুস্থতার কারণ দেখিয়ে রাজ্য সম্পাদক পদ থেকে সরে যান বালাকৃষ্ণণ।

যদিও নির্বাচনে এই ঘটনার তেমন কোন প্রভাব পড়েনি। কোডিয়ারিকে ছাড়াই গত বছর স্থানীয় প্রশাসন ভোটে ভালো ফল করেছিল বামেরা। একুশের ভোটেও প্রবণতা ভেঙে ফের আগামী পাঁচ বছরের জন্য কেরালার শাসনভার গিয়েছে এলডিএফের হাতেই। চলতি বছর বিধানসভা ভোটে এই পলিটব্যুরে সদস্যকে তেমনভাবে দলের প্রচারে সক্রিয় হতেও দেখা যায়নি। কিন্তু, ছোট ছেলের জামিন পাওয়ার কয়েক দিনের মধ্যেই ফের কেরালা সিপিএমের সম্পাদকের দায়িত্বে এই বর্ষীয়ান নেতা।

Previous articleShooting Accident: রাজারহাটের শুটিং-জোনে মত্ত বাইকচালক, সাংঘাতিক পরিণতি প্রিয়াঙ্কা-অর্জুনের
Next articleTMC Meeting: পুরভোটের প্রার্থীদের নিয়ে তৃণমূল শীর্ষ নেতৃত্বের বৈঠক