Omicron আতঙ্ক: আন্তর্জাতিক উড়ানের উপর ৩১ জানুয়ারি পর্যন্ত নিষেধাজ্ঞা বাড়ালো কেন্দ্র

আগামী জানুয়ারি মাস পর্যন্ত বন্ধ করে দেওয়া হল সমস্ত রকম আন্তর্জাতিক উড়ান পরিষেবা

করোনার নয়া ভেরিয়েন্ট ওমিক্রন(Omicron) ইতিমধ্যেই উদ্বেগ বাড়িয়েছে বিশ্বের। ভারতের একাধিক রাজ্যে ইতিমধ্যেই ওমিক্রনের হদিস মিলেছে। এহেন পরিস্থিতিতে সর্তকতা অবলম্বন করল ভারত সরকার(Indian Govt)। আগামী জানুয়ারি মাস পর্যন্ত বন্ধ করে দেওয়া হল সমস্ত রকম আন্তর্জাতিক উড়ান পরিষেবা(International flying service)।

বৃহস্পতিবার কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে আগামী বছর ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক উড়ান পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমান পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে ফেব্রুয়ারি মাসেও এই পরিষেবা ফের চালু হবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। সূত্রের খবর, করোনা পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে অতীতের মতো ধাপে ধাপে বাড়তে পারে এই নিষেধাজ্ঞা।

আরও পড়ুন:ত্রিপুরায় শাসকের ‘রোষানলে’ পড়া সেই ২ সাংবাদিককে রক্ষাকবচ দিল সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, কেন্দ্রের তরফে আগে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল চলতি মাসের ১৫ তারিখ থেকে আন্তর্জাতিক উড়ান পরিষেবা শুরু হবে। কিন্তু ইউরোপের বিভিন্ন দেশে করোনা সংক্রমণ আচমকাই বেড়ে যাওয়ায় কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচলমন্ত্রক সিদ্ধান্ত স্থগিত রাখে। আন্তর্জাতিক উড়ান পরিষেবা শুরু করা যায় কিনা তা নিয়ে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফ থেকে সমীক্ষাও করা হয়েছিল। সংখ্যাগরিষ্ঠ নাগরিক আন্তর্জাতিক উড়ান পরিষেবা স্থগিত রাখার পক্ষে মত দেয়। ইতিমধ্যে বিভিন্ন দেশে করোনার নতুন সংক্রমণ ছড়িয়ে পড়ায় জারি করেছে নিষেধাজ্ঞা। ভারতেও বেশ কয়েকটি বিমানবন্দরে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ।

 

Previous articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ১৫৭ পয়েন্ট বৃদ্ধি সেনসেক্সের
Next articleSourav Ganguly: কেন বিরাটকে সরিয়ে রোহিতকে দেওয়া হল নেতৃত্বের ভার? মুখ খুললেন সৌরভ