আদিবাসী কিশোরী চাঁদমণির প্রথম হিন্দি গানের রিলিজ ঘিরে প্রহর গোনা শুরু

আদিবাসী কিশোরী চাঁদমণি হেমব্রম। বয়স ১৫ বছর। বাড়ি হুগলি জেলার চুঁচুড়া মহকুমার পাণ্ডুয়া থানার ইটাচুনা খন্যান গ্রাম পঞ্চায়েতের মুল্টি গ্রামে।এক শিক্ষক ও শুভাকাঙ্খীর উদ্যোগে এবার বলিউডের সঙ্গীত জগতে পা রাখতে চলেছে চাঁদমণি। ওই কিশোরীর কন্ঠে গাওয়া নেহা কক্করের ‘ও হামসফর’ গান সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরই তা ভাইরাল হয়েছিল। সেই গান শুনেই চাঁদমণির সঙ্গে যোগাযোগ করেন নামী শিল্পীরা।
আগামী ১২ ডিসেম্বরই মুক্তি পাচ্ছে তাঁর গাওয়া গান ‘জুদাইয়া বে’।গানটিতে সুর দিয়েছেন বিখ্যাত মিউজিক ডিরেক্টর আয়েশান আদ্রি।গানটি লিখেছেন আরবান স্বরাজ। এই গানটি নামী মিউজিক কোম্পানি ও টিভি চ্যানেল দ্বারা প্রমোট করা হবে।
কিশোরী চাঁদমণি সারদেশ্বরী কন্যা বিদ্যাপীঠের দশম শ্রেনীর ছাত্রী। তিন বোনের মধ্যে চাঁদমনিই বড়। দশ বছর আগে বাবার মৃত্যুর পর কঠিন জীবনযুদ্ধে শামিল হতে হয় চাঁদমণিকে। সংসারের হাল ধরতে মা মালতী হেমব্রমের সঙ্গে মাঠে গিয়ে ধান রোয়ার কাজ করার পাশাপাশি পড়াশুনা চালিয়ে যেতে থাকে ওই কিশোরী। দু’বেলা দু’মুঠো খাবার জুটত না, অথচ ছোট থেকেই রবীন্দ্রসঙ্গীত তার মনকে টানে। তাই পাশের বাড়িতে মিউজিক সিস্টেমে গান শুনে গুন গুন করত সারাক্ষণ।তবে সাঁওতাল এই কিশোরীর এগিয়ে যাওয়ার পথে প্রথম থেকেই সাহায্য করে এসেছেন দুর্গাপুরের চিরঞ্জিত ধীবর ও হুগলির শ্যাম হাঁসদা।

আরও পড়ুন- Omicron: কলকাতাতেও ওমিক্রন আতঙ্ক! ব্রিটেন ফেরত মহিলার ঠাঁই বেলেঘাটা আইডি
শ্যামবাবু ত্রাণ বিলি করতে এসে চাঁদমনির গান রেকর্ড করে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন। অন্যদিকে, দুর্গাপুরের স্কুল শিক্ষক চিরঞ্জিত ধীবর তাঁরই ফেসবুক পেজ থেকে শেয়ার করেন চাঁদমণির গান। সেই পোস্ট দেখেই চিরঞ্জিতবাবুর সঙ্গে যোগাযোগ করেন বলিউডের শিল্পীরা। ধীরে ধীরে ভাগ্যের চাকা ঘুরতে শুরু করে সাঁওতাল কিশোরীর।
আদিবাসী কিশোরী চাঁদমণির গাওয়া দু’টি গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। একটি রবীন্দ্রনাথের ‘সখী, ভাবনা কাহারে বলে’, অন্যটি সঙ্গীতশিল্পী নেহা কক্করের গাওয়া ‘ও হমসফর’।তালিম না-থাকা সত্ত্বেও চাঁদমণির গান গাওয়ার অনায়াস ভঙ্গি নজর কাড়ে সবার।পাঞ্জাবের বিখ্যাত সঙ্গীত পরিচালক ও কম্পোজার আয়েশান আদ্রির নির্দেশে বর্ধমানের একটি স্টুডিওতে হিন্দি গানটি রেকর্ড করেছে চাঁদমণি।

Previous articleস্বামীর পরকীয়া হাতেনাতে ধরল স্ত্রী, উত্তম মধ্যম মার প্রেমিকাকে
Next articleফুলশয্যার রাত কাটতেই বরের ঝুলন্ত দেহ উদ্ধার, খুন না আত্মহত্যা উঠছে প্রশ্ন