Omicron: কলকাতাতেও ওমিক্রন আতঙ্ক! ব্রিটেন ফেরত মহিলার ঠাঁই বেলেঘাটা আইডি

ওমিক্রন আতঙ্কে কাঁপছে গোটা দেশ। এরইমধ্যে কলকাতাতেও শুরু হল ওমিক্রন(Omicron) আতঙ্ক। শুক্রবার রাতে ব্রিটেন থেকে একটি বিমান কলকাতায় অবতরণ করে। বিমানবন্দরে আরটিপিসিআর(RTPCR) টেস্ট করাতেই এক মহিলার দেহে করোনার মৃদু উপসর্গ ধরা পরে। এরপরই ওমিক্রন সন্দেহে তাঁকে অ্যাম্বুল্যান্সে দ্রুত বেলেঘাটা আইডি-তে পাঠানো হয়।আপাতত সেখানেই আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন তিনি।

আরও পড়ুন:দেশে ফের বাড়ল করোনায় দৈনিক মৃতের সংখ্যা, সুস্থ হচ্ছেন ওমিক্রন আক্রান্তরা

স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, ওই তরুণীর দেহে করোনার নয়া প্রজাতি বাসা বেঁধেছে কিনা তা দেখার জন্য জেনোম সিকোয়েন্সিং-এর পরামর্শ দেওয়া হয়েছে। ওমিক্রন সন্দেহে আক্রান্তদের জন্য বেলেঘাটা আইডিতে আলাদা ওয়ার্ড করা হয়েছে। পাশাপাশি ওই বিমানে আসা যাত্রীদের প্রত্যেকের দিকে নজর রাখছে স্বাস্থ্যদফতর।

কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, ব্রিটেন থেকে কলকাতাগামী যে বিমান রাত ২টো ৩০ নাগাদ কলকাতায় পৌঁছয় সে বিমানেরই যাত্রী ছিলেন ওই মহিলা। বিমানবন্দরে অবতরণের পর বাকি যাত্রীদের সঙ্গে তাঁরও করোনা পরীক্ষা করা হয়। দেখা যায় তাঁর রিপোর্ট পজিটিভ। এরপরই সকালে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। এদিকে এই ঘটনার পরই শহরে দানা বেঁধেছে ওমিক্রন আতঙ্ক।

করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন(Omicron) ইতিমধ্যেই আতঙ্কের কারণ হয়ে উঠেছে বিশ্বজুড়ে। এরই মাঝে করোনার জেরে শুক্রবার দেশে বাড়ল দৈনিক মৃতের সংখ্যা। শেষ ২৪ ঘন্টায় দেশে মৃতের সংখ্যা বেড়েছে প্রায় চারগুণ। এহেন ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক(Central Health ministry)। অন্যদিকে করোনার(covid) নয়া ভেরিয়েন্ট ওমিক্রনকে হারিয়ে সুস্থ হয়ে উঠছেন মহারাষ্ট্রের প্রথম আক্রান্ত।

Previous articleধরনার পাশাপাশি এবার অনশনে বসতে চলেছেন সাসপেন্ড হওয়া এক ডজন সাংসদ
Next articleParan Bandopadhyay: পরান যায় ভরিয়া রে…