হেলিকপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতের মৃত্যুর নিরপেক্ষ তদন্তের দাবি সুব্রহ্মণ্যমের

সুপ্রিম কোর্টের(Supreme Court) বিচারপতির তত্ত্বাবধানে উচ্চ পর্যায়ের নিরপেক্ষ তদন্তের দাবি

তামিলনাড়ুর(Tamilnadu) কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত(BipinRawat)। ভয়াবহ এই মৃত্যুর ঘটনায় তদন্তের দাবিতে আগেই সরব হয়েছিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত, এবার সুপ্রিম কোর্টের(Supreme Court) বিচারপতির তত্ত্বাবধানে উচ্চ পর্যায়ের নিরপেক্ষ তদন্তের দাবি তুললেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী(Subramanian Swamy)।

এদিন টুইটারে এক ভিডিও বার্তায় সুব্রহ্মণ্যম বলেন, উন্নত প্রযুক্তির অত্যাধুনিক হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়া এবং সিডিএস বিপিন রাওয়াতের মৃত্যুতে দেশবাসীর মনে একাধিক প্রশ্ন তৈরি হয়েছে। পাশাপাশি সুব্রহ্মণ্যম বলেন, “উনি অত্যন্ত স্পষ্টবাদী এবং কঠোর ব্যক্তি ছিলেন। এমন বহু মানুষ আছেন যারা ওনাকে পছন্দ করতেন না। একইসঙ্গে এমন অত্যাধুনিক হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ার ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি জানাচ্ছি।” নিজের ভিডিওবার্তায় তাইওয়ানের শীর্ষ সেনা আধিকারিকের হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যুর উদাহরণ টেনে সুব্রহ্মণ্যম বিপিন রাওয়াতের মৃত্যুতে সুপ্রিম কোর্টের বর্তমান বিচারপতির নজরদারিতে উচ্চপর্যায়ের তদন্তের দাবি করেন।

আরও পড়ুন:Tripura: ফের কলকাতার ছবি দিয়ে বিজেপি-শাসিত রাজ্যের ‘উন্নয়নের’ বিজ্ঞাপন! এবার ত্রিপুরা

সুব্রহ্মণ্যম বলেন, “সম্প্রতি তাইওয়ানের শীর্ষ সেনা আধিকারিকের হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় তাইওয়ান জানায় এর পিছনে চিনের হাত রয়েছে। কিন্তু ভারত সরকার জোর দিয়ে বলছে খারাপ আবহাওয়ার জন্য এই দুর্ঘটনা। দেশের ৯৫ শতাংশ মানুষ সুপ্রিমকোর্টকে ভরসা করে আর সেই জন্যই শীর্ষ আদালতের প্রধান বিচারপতির তত্ত্বাবধানে এই ঘটনার তদন্ত হোক। ”

বিজেপি সংসদ আরও বলেন, “দেশবাসীর স্পষ্ট ভাবে জানা উচিত এই দুর্ঘটনা কোনও যান্ত্রিক ত্রুটির জেরে হয়েছে, নাকি ঘরের ভিতরে শত্রু বাসা বেধেছে, নাকি এটা বৈদেশিক শত্রুদের ষড়যন্ত্র। ভারত অনেক বড় একটি দেশ। ফলে এই ধরনের কোনো ষড়যন্ত্র রচিত হওয়া অস্বাভাবিক নয়। আমাদের এই ঘটনার গভীরে গিয়ে তদন্ত করা উচিত।”

Previous articleAtk Mohunbagan: হারের হ‍্যাটট্রিক বাঁচানোর লক্ষ‍্যে এটিকে মোহনবাগান, চেন্নাইয়ানের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া হাবাস
Next articleDilip Vengsarkar: রোহিতই একদিনের যোগ‍্য নেতা, বললেন প্রাক্তন এই নির্বাচক প্রধান