Bank Strike:রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের প্রতিবাদে আজ থেকে দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘটের ডাক

বেসরকারিকরণ প্রতিবাদে সরব ব্যাঙ্ককর্মীরা। আজ এবং আগামীকাল ব্যাঙ্ক ধর্মঘট।

রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কগুলি বেসরকারিকরণের প্রতিবাদে এবার সরব ব্যাঙ্ক কর্মচারীরা। বছর শেষের আগে ফের ব্যাঙ্ক পরিষেবায় সমস্যা দেখা দিতে পারে বলে অনুমান করা হচ্ছে। বৃহস্পতি ও শুক্রবার দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে প্রায় সব কর্মী সংগঠন (Bank Strike)।এর জেরে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া-সহ সমস্ত রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাঙ্কের পরিষেবা ব্যাহত হতে পারে।

আরও পড়ুন:Omicron:রাজ্যে ওমিক্রনে আক্রান্ত বালক স্থিতিশীল, নয়া ভ্যারিয়েন্ট ঠেকাতে তৎপর স্বাস্থ্য দফতর

গত ফেব্রুয়ারিতে কেন্দ্রীয় বাজেট ঘোষণার সময় দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman) সরকারের ডিজইনভেস্টমেন্ট ড্রাইভের (Disinvestment Drive) মাধ্যমে ১.৭৫ লক্ষ কোটি টাকা উপার্জন করতে রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলির বেসরকারিকরণের কথা ঘোষণা করেছিল।এই কেন্দ্রীয় নীতির প্রতিবাদেই ধর্মঘটের পথ বেছে নিয়েছেন ব্যাঙ্ক কর্মীরা। ১৬ ও ১৭ ডিসেম্বর দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘটে সামিল হচ্ছে, ন’টি ইউনিয়ন।
ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক  ইউনিয়নের তরফ থেকে বুধবার এক সাংবাদিক সম্মেলন করে অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসারস কনফেডারেশনের পশ্চিমবঙ্গ শাখার সম্পাদক সঞ্জয় দাস জানান, রাজ্যের সরকারি-বেসরকারি সমস্ত ব্যাঙ্ক এই ধর্মঘটে সামিল হবে। অন্য দিকে ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক  ইউনিয়নস-এর রাজ্য শাখার আহ্বায়ক গৌতম নিয়োগী জানান, কেন্দ্রীয় সরকার যে নীতি নিচ্ছে,তার প্রতিবাদ শুধু এই ধর্মঘটের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। যদি কেন্দ্রীয় সরকার পিছু না হটে, তবে আগামী দিনে আরও বড়সড় আন্দোলনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

শুধু ব্যাঙ্ক বন্ধই নয়, ধর্মঘটকারীদের তরফে বলা হয়েছে, এই দু’দিন বন্ধ থাকবে এটিএম পরিষেবা, তবে হাসপাতালের যে এটিএমগুলি রয়েছে, সেগুলি এই ধর্মঘটের আওতায় থাকবে না। ইতিমধ্যেই ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে , যদি কেন্দ্রীয় সরকার পিছু না হটে, তবে আগামী দিনে আরও বড়সড় আন্দোলনের প্রস্তুতি নেওয়া হবে।


Previous articleOmicron:রাজ্যে ওমিক্রনে আক্রান্ত বালক স্থিতিশীল, নয়া ভ্যারিয়েন্ট ঠেকাতে তৎপর স্বাস্থ্য দফতর
Next articleWeather Report: দাপিয়ে ব্যাটিং শুরু শীতের, বঙ্গে আরও নামবে পারদ