কালীঘাট স্কাইওয়াকের পাশাপাশি সুন্দর হয়ে উঠবে আদিগঙ্গা: কাজরীর প্রচারে বললেন মমতা

জেলের একটা অংশ হেরিটেজ হিসেবে থাকবে বাকি অংশটা দিয়ে গ্রীন এন্ড ক্লিন সিটি গড়ার পরিকল্পনা রয়েছে

গোয়া সফর সেরে পুরসভা নির্বাচন উপলক্ষে ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে প্রচার সারছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বৃহস্পতিবার সকাল থেকে একাধিক ওয়ার্ডে প্রচার করার পর শেষ বেলায় কালীঘাটের ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল(TMC) প্রার্থী কাজরী বন্দ্যোপাধ্যায়ের(Kajori Banerjee) হয়ে প্রচার করলেন মমতা। সেখানেই স্থানীয় মানুষকে তিনি আশ্বাস দিলেন কালীঘাট আরও সুন্দর হয়ে উঠবে আগামী দিনে। কালীঘাট মন্দিরে যাওয়ার জন্য দক্ষিণেশ্বরের মতো স্কাইওয়াকের পাশাপাশি, আদিগঙ্গা ক্ষত সারিয়ে দুপাশে হবে সৌন্দর্যায়ন।

নির্বাচনী প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমাদের সরকার ঠিকা প্রজাদের স্বীকৃতি দিয়েছে। ফলে বস্তিবাসীরা বাড়ি করবার সুযোগ পাবেন। রাজ্য সরকারের বাড়ি তৈরীর প্রকল্পে দুই কামরার ঘর তৈরি করতে পারবেন তারা। পাশাপাশি কাউন্সিলরদের উদ্দেশ্যে তিনি বলেন, “কাউন্সিলরদের কাজ হল একেবারে মাটির কাজ। এলাকার সমস্ত সমস্যা সামলাতে হয় তাদের। আশা করব কাজরী বন্দ্যোপাধ্যায় সব কাজ সামলে নিতে পারবে সঠিক ভাবে।” এছাড়াও তিনি বলেন, “গঙ্গার ঘাটে কিছু কিছু জায়গায় ময়লা ফেলার হচ্ছে। এর ফলে সেই সমস্ত জায়গায় মশার প্রকোপ বাড়ছে।” এরপর ফিরহাদ হাকিমকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য প্রয়োজনে বড় কোন প্রজেক্টে এই সমস্যা সমাধান করতে হবে। এবং গঙ্গায় মানুষের ময়লা ফেলার যে প্রবণতা সেটা বন্ধ হওয়া দরকার।

আরও পড়ুন:গোয়ায় তৃণমূল হয় ক্ষমতায়, না হলে প্রধান প্রতিপক্ষ: অভিষেক

একইসঙ্গে এদিনের জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আলিপুর জেলটা আমরা বারুইপুরে করে দিয়েছি। জেলের একটা অংশ হেরিটেজ হিসেবে থাকবে বাকি অংশটা দিয়ে গ্রীন এন্ড ক্লিন সিটি গড়ার পরিকল্পনা রয়েছে। সুন্দর করে সাজানো হবে আদিগঙ্গাকে। কালীঘাটে দক্ষিণেশ্বরের মতো স্কাইওয়াক তৈরি হচ্ছে। ৩০০ কোটি টাকা দেওয়া হয়েছে। ওখানকার হকারদের আপাতত হাজরা পার্কে আলাদা জায়গা দেওয়া হয়েছে। তারা ওখানে কাজ করছে। স্কাইওয়াক হয়ে গেলে তাদের এখানে ফিরিয়ে আনা হবে। আগামী দিনে দেখবেন হয়তো আদিগঙ্গাটা রবীন্দ্র সরোবরের মতো আর একটা ইকোট্যুরিজম হয়ে যাবে।” এর পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “আগামী ১ থেকে ১০ জানুয়ারি এবং ২০ থেকে ৩০ জানুয়ারি পাড়ায় পাড়ায় দুয়ারে সরকার ও পাড়ায় পাড়ায় সমাধান বসবে। আপনাদের অভিযোগ সমস্যা সবকিছু নিয়ে সেখানে যাবেন।”

Previous articleগোয়ায় তৃণমূল হয় ক্ষমতায়, না হলে প্রধান প্রতিপক্ষ: অভিষেক
Next articleIndian Team: দক্ষিণ আফ্রিকা পৌঁছল ভারতীয় দল, ছবি পোস্ট বিসিসিআইয়ের