Uttar Pradesh: ভোটের আগে অখিলেশ ঘনিষ্ঠ সপা নেতার বাড়ি আয়কর হানা

নির্বাচন পূর্বে আয়কর দপ্তরের তরফে বিরোধী নেতার বাড়িতে অভিযানের ঘটনাকে পুরোপুরি রাজনৈতিক অভিসন্ধি হিসেবে দেখছে বিরোধীরা

আগামী বছর উত্তরপ্রদেশের(UttarPradesh) বিধানসভা নির্বাচন। তার ঠিক আগেই এবার আয়কর দপ্তর হানা দিল সমাজবাদী পার্টির(Samajwadi Party) অন্দরমহলে। শনিবার সমাজবাদী পার্টির শীর্ষ নেতা তথা মুখপাত্র রাজীব রাইয়ের(Rajiv Rai) বাড়িতে তল্লাশি অভিযান চালালো আয়কর দপ্তর। পাশাপাশি সমাজবাদী পার্টির আরেক নেতা যিনিও যাদব পরিবারের ঘনিষ্ঠ তার বাড়িতে অভিযান চালানো হয়েছে বলে জানা গিয়েছে। এই সপা নেতা অখিলেশ যাদবের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত। স্বাভাবিকভাবেই নির্বাচন পূর্বে আয়কর দপ্তরের তরফে বিরোধী নেতার বাড়িতে অভিযানের ঘটনাকে পুরোপুরি রাজনৈতিক অভিসন্ধি হিসেবে দেখছে বিরোধীরা।

জানা গিয়েছে, কর্নাটকে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মালিক রাজীব রাইয়ের একটি সংস্থা। এদিন আয়করহানা প্রসঙ্গে রাজীব বলেন, “আমার কোনও ক্রিমিনাল ব্যাকগ্রাউন্ড নেই। কালো টাকা আছে এমন অপবাদ কেউই দিতে পারবেন না। আমি সাধারণ মানুষকে সাহায্য করি। সরকার সেটা পছন্দ করছে না। আর সেই কারণেই এভাবে হেনস্থা করা হচ্ছে। অহেতুক জটিলতা তৈরি করা হচ্ছে।” পাশাপাশি এখানে ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ অখিলেশ যাদব। সংবাদমাধ্যমকে তিনি বলেন, “ভোটের আগে বিজেপির এই ধরনের কার্যকলাপ প্রথমবার নয়। বিরোধীদের রুখতে ইডি, সিবিআই, আয়কর দপ্তরকে ব্যবহার করে ওরা। বিজেপি সপাকে ভয় পেয়েছে, তাই কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখানোর চেষ্টা চলছে।”

আরও পড়ুন:ভারতীয় বংশোদ্ভূত ৬৬ সন্ত্রাসী ইসলামিক স্টেটের সদস্য, চাঞ্চল্যকর রিপোর্ট আমেরিকার

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একাধিক প্রকল্প নিয়ে তোপ দেগেছেন অখিলেশ। তিনি দাবি করেছেন যেসব প্রকল্প প্রধানমন্ত্রী উদ্বোধন করছেন তা সপার সময় শিলান্যাস হয়েছিল। পুরনো প্রকল্পকে ধ্বজা করে কৃতিত্ব কুড়াতে চাইছে বিজেপি। প্রসঙ্গত অসম বিধানসভা নির্বাচনে বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে ইতিমধ্যে কোমর বেঁধে নেমে পড়েছেন। অখিলেশের কাকা শিবপাল যাদবের সঙ্গে জোট করার পাশাপাশি ছোট বড় একাধিক দল যুক্ত হয়েছে সমাজবাদী পার্টির সঙ্গে। ঠিক সেই অবস্থায় এই আয়কর হানাকে তাৎপর্যপূর্ণ হিসেবে দেখছে রাজনৈতিক মহল।

Previous articleRevenge of the Apes: সন্তানের মৃত্যুর ভয়ঙ্কর প্রতিশোধ! ২৫০ কুকুর ছানাকে খুন বাঁদর বাহিনীর
Next articleBJP: কেন্দ্রীয় বাহিনীর গোঁ ছাড়ছে না বিজেপি, হাইকোর্টে মুখ পুড়িয়ে ফের শীর্ষ আদালতে