Jagdeep Dhankar: রাজ্যপালের তলব, রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনার

রাজ্যপাল তলব করেছিলেন। সেইমতো শুক্রবার রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করে বৈঠক সারলেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। প্রায় ঘণ্টা দেড়েক তাঁদের মধ্যে কথা হয় বলে খবর।

পুরভোটের বাদ্যি বেজে গিয়েছে বঙ্গে। দু’ দফায় ভোটের কথা বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টে হলফনামা দিয়ে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। প্রথম দফায় ২২ জানুয়ারি বিধানগর, চন্দননগর, আসানসোল, শিলিগুড়ি ও হাওড়ার ভোট হবে। দ্বিতীয় দফায়, ২৭ ফেব্রুয়ারি বাকি ১০৬টি পুরসভার ভোট করানোর পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের। রাজ্যের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত। দু-দফায় ভোট করাতে ইভিএমের কোনও ঘাটতি হবে না বলেও হলফনামায় জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। এই হলফনামা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এর আগে কলকাতা পুরসভার ভোটের সময়ও নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল।

রাজ্যের বাকি পুরসভা নির্বাচনের প্রস্তুতি এবং কেন্দ্রীয় বাহিনী ইত্যাদি নিয়ে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস রাজভবনে একটি বিস্তারিত রিপোর্ট জমা দিয়েছেন বলে সূত্রের খবর। অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন করতে রাজ্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর। তবে এর আগে রাজ্যের পুরভোটকে কেন্দ্র করে ইতিমধ্যে রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল। কলকাতার পুরভোটের পর এবার রাজ্যের বাকি পুরবোর্ডগুলিতে নির্বাচন। এখন দেখার ফের কোন পথে এগোতে থাকে রাজ্যপাল-রাজ্য-নির্বাচন কমিশনের সম্পর্ক।

আরও পড়ুন- Firhad Hakim: শপথ নিয়ে পেশ করবেন ‘ভিশন কলকাতা’: জানালেন ফিরহাদ

 

Previous articleKanpur: টাকার পাহাড়! ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার নগদ ১৫০ কোটি টাকা
Next articleMamata Banerjee: প্রতিবারের মতো ক্রিসমাস ইভে চার্চে প্রার্থনা করলেন মুখ্যমন্ত্রী