কুলতলির ডোঙ্গাজোড়া গ্রামে বাঘের হানায় গুরুতর জখম ১ বাসিন্দা

কুলতলির (Kultali) ডোঙ্গাজোড়া গ্রামে বাঘের হানা। বাঘের আক্রমণে গুরুতর জখম এক গ্রামবাসী। গত চারদিন ধরে বাঘের আতঙ্কে ছিল গরানকাঠির ডোঙ্গাজোড়া গ্রামের বাসিন্দারা।

কুলতলির ডোঙ্গাজোড়া গ্রামের চতুর্দিকে পায়ের ছাপ স্পষ্ট। বিকট গর্জন জানান দিচ্ছে কুলতলিতে (Kultali) লোকালয়ের আশেপাশেই রয়েছে বাঘ (Tiger)। কিন্তু চারদিন পরেও খাঁচাবন্দি করা যায়নি।

আরও পড়ুন: ত্রিপুরায় অভিষেকের সফরের পর আগরতলায় আসছেন মোদি-নাড্ডা

বন দফতর দুটি খাঁচা পেতেছে। সকাল পর্যন্ত বন দফতরের অনুমান ছিল, কেল্লার জঙ্গলেই লুকিয়ে রয়েছে রয়্যাল বেঙ্গল। তাই  গরানকাঠির ডোঙ্গাজোড়া গ্রাম লাগোয়া ওই জঙ্গলে তার ছাপ খুঁজতে শুরু করেন বন দফতরের কর্মীরা। কিন্তু জঙ্গলের অন্যপাশে মিলেছে বাঘের পায়ের নতুন ছাপ।
যার নিট ফল, আশেপাশের গ্রামের বাসিন্দাদের সতর্ক করা হয়েছে। দেওয়া হয়েছিল ছাগলের টোপ। কিন্তু খাঁচা শূন্যই থেকে গিয়েছে।

এরপরই দেখা যায়, পার্শ্ববর্তী ডোঙ্গাজোড়ে শেখপাড়া গ্রামে  বাঘের পায়ের ছাপ। বিশেষজ্ঞরা বলছেন , গত চারদিন ধরে একের পর এক জায়গা পরিবর্তন করেছে বাঘটি। ডোঙ্গাজোড়ায় পায়ের ছাপ মেলায় সেখানকার বাসিন্দাদের মধ্যে ছড়িয়েছে আতঙ্ক।

প্রশাসনের পক্ষ থেকে গ্রামবাসীদের সতর্ক করে দিতে চলছে মাইকে প্রচার। গ্রামবাসীরা যাতে বাড়ি থেকে না বেরোন, বাড়ির দরজা বন্ধ রাখেন, সেই প্রচার চালানো হচ্ছে। খুবই শীঘ্রই ওই এলাকাও জাল দিয়ে ঘিরে ফেলা হবে বলে জানা গিয়েছে। বন দফতরের কর্মীরা তন্নতন্ন করে তল্লাশি অভিযান শুরু করেছেন।

 

Previous articleবাঙালি কাঁকড়াদের একমাত্র নির্ভরযোগ্য প্রতিষ্ঠান BJP পার্টি অফিস! কেন এমন বললেন Babul?
Next articleVirat Kohli: টসে জিতে কেন ব‍্যাট নিলেন বিরাট? জানালেন ভারত অধিনায়ক