Abhishek Banerjee: এমাসেই ফের ৩ দিনের সফরে গোয়া যাচ্ছেন অভিষেক

দলীয় কর্মীদের ভোকাল টনিক দিতে বছরের শুরুতেই ফের গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক

পাখির চোখ গোয়ার (Goa) বিধানসভা নির্বাচন। সেই কারণেই সেখানে সংগঠন মজবুত করছে তৃণমূল (Tmc)। ডিসেম্বরের শেষেই গোয়া সফর গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নতুন বছরে ফের দ্বীপরাজ্যে যাচ্ছেন তিনি। তৃণমূল সূত্রে খবর, ৯ জানুয়ারি তিনদিনের সফরে গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তবে, তা পরিবর্তনও হতে পারে।

ক্ষমতায় এলে বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের মডেলে গোয়ায় মহিলাদের জন্য ‘গৃহলক্ষ্মী’ প্রকল্পের ঘোষণা করেছে তৃণমূল। এই প্রকল্পে প্রত্যেক পরিবারের একজন মহিলা প্রতি মাসে ৫ হাজার টাকা করে পাবেন। টাকা সরাসরি যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। ডিসেম্বরের শেষে যখন অভিষেক গোয়া সফরে গিয়েছিলেন, তখন সেখানে অনেক মহিলাই তাঁর কাছে গৃহলক্ষ্মী প্রকল্পের বিষয়ে জানতে চান আগ্রহীরা। এখন থেকেই নাম লিখিয়ে রাখতে চান। তাঁদের সঙ্গে কথা বলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

দলীয় সূত্রে খবর, এই সফরেও জনসংযোগ সারবেন অভিষেক। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra) আগেই গোয়ার দায়িত্ব দিয়ে পাঠিয়েছে তৃণমূল। সোমবারই সেখানে নতুন সাংগঠনিক দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব ও তৃণমূল নেতা সৌরভ চক্রবর্তীকেও। ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যেই ৪০ বিধানসভা আসনের গোয়ায় ভোট। ইতিমধ্যেই সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী-সহ রাজনৈতিক নেতা ও বিশিষ্টরা যোগ দিয়েছেন তৃণমূলে। সেখানে সফর করে এসেছেন তৃণমূল নেত্রী। অভিষেকও আগে গিয়েছেন বেশ কয়েকবার। এ মাসেই প্রথমেই তাঁর গোয়া যাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- Gangasagar Mela: ওমিক্রন আবহেও কোভিডবিধি মেনে হবে গঙ্গাসাগর মেলা: ফিরহাদ হাকিম

 

Previous articleCovid 19: রাজ্যে রেকর্ড ৯ হাজার ছাড়াল দৈনিক করোনা সংক্রমণ
Next articleWest Bengal Assembly: বাড়ছে সংক্রমণ, বিধানসভায় করোনা ঠেকাতে বড় সিদ্ধান্ত