Hair Cut: থুতু ছিটিয়ে মহিলার চুল কাটা! জাভেদ হাবিবের বিরুদ্ধে মামলা, ক্ষমাপ্রার্থী হেয়ারস্টাইলিস্ট

স্টাইলের নামে মাথায় থুতু ছিটিয়ে মহিলার চুল কাটায় জাভেদ হাবিবের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের

জনপ্রিয় হেয়ারস্টাইলিস্ট। দেশ শুধু না, বিদেশিও তাঁর যথেষ্ট পরিচিতি রয়েছে। সেহেন জাভেদ হাবিবের (Jawed Habib)-এর বিরুদ্ধে বেনজির অভিযোগ। মাথায় থুতু ছিটিয়ে মহিলার চুল কেটেছেন তিনি। করোনাকালে এই অভিযোগ এক মহিলার। থুতু ছিটিয়ে চুল কাটার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরালও হয়েছে। মহিলা কমিশনের করা অভিযোগের ভিত্তিতে জাভেদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে মুজফফরনগর থানার পুলিশ। IPC ৩৫৫ ধারা (হামলা), ৫০৪ (অপমান) এবং মহামারী আইনের ধারায় হেয়ারস্টাইলিস্টের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

যদিও ভিডিও ভাইরাল হতেই ক্ষমা চেয়েছেন বিখ্যাত হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিব। একটি ভিডিও বার্তায় তিনি বলেন, “আমার সেমিনারে বলা কিছু কথা যদি কাউকে কষ্ট দেয় তাহলে আমি ক্ষমাপ্রার্থী। আপনারা যদি সত্যিই আঘাত পেয়ে থাকেন, আমি অন্তর থেকে ক্ষমাপ্রার্থী। আমি দুঃখিত”

ঘটনাটি ঘটেছিল কী? মুজফরনগরে জাভেদ হাবিবের ওয়ার্ক শপে চুল কাটাতে গিয়েছিলেন বাগপতের তরুণী পূজা (Puja)। তরুণীর বয়ান অনুযায়ী, চুল কাটতে গিয়ে হাবিব তাঁর চুলে রীতিমতো থুতু ছিটিয়েছেন। প্রতিবাদ জানালে নাকি বিখ্যাত হেয়ার স্টাইলিস্ট দাবি করেন, তাঁর থুতুতে প্রাণ আছে। এটি চুলের পক্ষে ভালো। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই নেট দুনিয়া তোলপাড়। ঘেন্নায় মুখ ঘুরিয়েছে নেটিজেনরা। ঘটনা নজরে আসতে পদক্ষেপ করেছে জাতীয় মহিলা কমিশন। উত্তরপ্রদেশ পুলিশকে বিষয়টি খতিয়ে দেখতে আর্জি জানায়। একইসঙ্গে দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানার (Rakesh Asthana) কাছেও বিষয়টি খতিয়ে দেখার আবেদন করা হয়।

তবে, হাবিবের বিরুদ্ধে যা পদক্ষেপ করা হোক না কেন, এই অভিজ্ঞতার পর পূজা জানিয়েছেন, তিনি রাস্তার পাশে বসা নাপিতের থেকেও চুল কাটাতে পারেন কিন্তু জীবন কোনওদিন আর জাভেদ হাবিবের কাছে যাবেন না।

আরও পড়ুন- বিদেশ ফেরত যাত্রীদের জন্য ৭ দিনের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করল সরকার

Previous articleCNCI-এর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর পদবী ভুললেন সঞ্চালিকা, অসন্তুষ্ট মমতা
Next articleArambag Elephant: মাঠপাড়ায় দলছুট দাঁতালের তাণ্ডবে আতঙ্কিত আরামবাগবাসী