Abhishek Banerjee: দুমাস বন্ধ থাকুক ভোট-মেলা: মতামত অভিষেকের

28 ফেব্রুয়ারি পর্যন্ত ডায়মন্ড হারবারে কোনও রাজনৈতিক সমাবেশ বা ধর্মীয় সমাবেশ হবে না: অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আগামী দু’মাস সমস্ত ধর্মীয় অনুষ্ঠান এবং রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখা উচিত বলে আমার ব্যক্তিগত মত। শনিবার, দুপুরে আলিপুরে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের দফতরে প্রশাসনিক বৈঠকের পরে এই মন্তব্য করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। দ্রুত ছড়িয়ে পড়ছে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এই পরিস্থিতিতে ডায়মন্ড হারবারের অবস্থা খতিয়ে দেখতে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে বসেন অভিষেক। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, 28 ফেব্রুয়ারি পর্যন্ত ডায়মন্ড হারবারে (Diamond Harbour) কোনও রাজনৈতিক সমাবেশ বা ধর্মীয় সমাবেশ হবে না। কোনও বড় পুজো বা ধর্মীয় সমাবেশ যাবে না। বাড়িতে ছোট করে হতে পারে। কোনও রাজনৈতিক দল সভা-সমাবেশ করতে পারবে না। অভিষেক বলেন, এখন তৃণমূল, বিজেপি, সিপিআইএম, কংগ্রেস করার সময় নয়। এখন করোনা মোকাবিলা করতে হবে। মানুষের জীবন, সমাজ বাঁচাতে যা প্রয়োজন তাই করতে হবে। “মানুষের প্রাণ বাঁচলে আগামী দিনের সব আস্তে আস্তে হবে।”

তা হলে গঙ্গাসাগর মেলা কী হবে? এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অভিযোগ জানান, হাইকোর্টের নির্দেশ মেনে কোভিড বিধি মেনে গঙ্গাসাগর মেলা হবে।

5 রাজ্যে নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে অভিষেক বলেন, এটা নির্বাচন কমিশনের বিষয়ক যেকোনো একটি রাজনৈতিক দলকে সুবিধা পাইয়ে দিতে এই পরিস্থিতিতে নির্বাচন করানো উচিত নয়।

ডায়মন্ডের কাজের জন্য এক গুচ্ছ নির্দেশ দিয়েছেন সাংসদ অভিষেক।

• বাজারে গেলে দুটি করে মাস্ক পরা বাধ্যতামূলক, ক্রেতা-বিক্রেতা দুজনকে দুটো মাস্ক পরতে হবে।

• বাজারে মাস্ক পরা বাধ্যতামূলক। প্রথম সাতদিন বোঝানোর পরেও যদি কেউ মাস্ক না পরেন, তাহলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

• যে এলাকায় সংক্রমণ বেশি সেখানে হোম আইসোলেশন নয়, আইসোলেশন সেন্টার থাকতেই হবে।

• প্রতিটি ওয়ার্ডে, পঞ্চায়েতে একটি করে কন্ট্রোল রুম তৈরি হবে।

অভিষেক বলেন আত্মতুষ্টিতে ভোগার কোনও জায়গা নেই। সবাইকে কোভিড (Covid) বিধি মেনে চলতে হবে। উপসর্গ দেখা দিলে টেস্ট করাতে হবে। অনেকের বাড়িতে বেশি সদস্য থাকেন। সেখানে হোম আইসোলেশন বাস্তবসম্মত নয়। সেক্ষেত্রে কারও করোনা হলে, তাঁকে আইসোলেশন সেন্টারে (Isolation Centre) গিয়ে থাকতেই হবে।

অভিষেক জানান, তাঁর এই গাইডলাইন শুধুমাত্র ডায়মন্ডহারবারের জন্য। তবে, অন্যান্য লোকসভাগুলি গাইডলাইন মেনে চলুন, এই আবেদন জানান ডায়মন্ড হারবারের সাংসদ।

Abhishek thinks that all religious and political ceremonies should be stopped for the next two months

Previous articleIsl: করোনার থাবা আইএসএলে, স্থগিত এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি ম্যাচ, আক্রান্ত বাগান ফুটবলার
Next articleরাতের কলকাতায় পুলিশ সেজে লুঠ চালালো ‘মহিলা গ্যাং’, গ্রেফতার ৩