ত্রিপুরায় শহিদ মুজিবর ইসলামের স্মৃতিতে স্মরণ সভা করল তৃণমূল নেতৃত্ব

বিজেপির(BJP) নৃশংস হামলায় শহিদ তৃণমূল(TMC) নেতা মুজিবর ইসলাম মজুমদারের(Mujibur Islam Majumdar) স্মরণ সভা করল ত্রিপুরা তৃণমূল নেতৃত্ব। সোমবার আগরতলা এই স্মরণসভা অনুষ্ঠানের মুজিবরকে শ্রদ্ধা জানান সুবল ভৌমিক সহ স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা-কর্মী- সমর্থকরা। মাল্যদান করা হয় তাঁর প্রতিকৃতিতে। এই স্মরণ সভায় উপস্থিত অনেকেই মুজিবরের স্মৃতি চারণ করেন।

এই সব সময় অনুষ্ঠানে উপস্থিত হয়ে তৃণমূল নেতা সুবল ভৌমিক(Subal Bhowmik) বলেন, “সরকার তার দায়িত্ব পালন না করে একটা মৃত্যুকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বামপন্থীরাই রাজ্যে আসার পর থেকেই শুরু হয়েছে সন্ত্রাস হিংসা অরাজকতা। বিজেপির আমলে আজও যা লাগামছাড়া ভাবে চলছে। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। রাজনৈতিক হিংসা, ভেদাভেদের জেরে গত চার বছরে মানুষের মধ্যে সম্প্রীতি-হৃদ্যতা সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গিয়েছে। আর এই ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়ে আজ আমাদের স্মরণ সভা করতে হচ্ছে। আমরা চাই না আর কোন ভাই তার ভাইকে হারাক, আর কোন মায়ের কোল খালি হোক, আমরা চাই নতুনভাবে শান্তির বার্তা বয়ে আনতে। মুজিবর ইসলামের রক্ত ব্যর্থ হবে না।”

আরও পড়ুন:মোদির নিরাপত্তায় গলদ: কেন্দ্র-রাজ্যের তদন্তে স্থগিতাদেশ, সুপ্রিম বিচারপতির নেতৃত্বে হবে তদন্ত

উল্লেখ্য, ২০২১ সালের ২৮ আগষ্ট বিজেপির গুন্ডাদের কুৎসিত আক্রমণে গুরুতর আহত হন মুজিবর। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের উদ্যোগে তাঁকে কলকাতায় এনে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়। এখানেই চিকিৎসা চলছিল তাঁর। অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত মুজিবরকে বাঁচাতে বাঁচানো যায়নি। দুদিন আগে ত্রিপুরার সোনামুড়ায় তাঁর পৈতৃক ভিটেতে শেষকৃত্য সম্পন্ন হয় তাঁর। মুজিবরের খুনিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মোমবাতি মিছিলও করে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। আর এদিন স্মরণসভা করে প্রয়াত তৃণমূল কংগ্রেস নেতা মুজিবর ইসলাম মজুমদারকে স্মরণ করলেন সকলে।

Previous articleAJANTA CIRCUS: সিঁথিতে অজন্তা সার্কাসের তাঁবু পরলেও দর্শক হাতেগোনা