বেলাগাম কোভিড, পিছিয়ে গেল বঙ্গ সিপিএমের রাজ্য সম্মেলন

বাংলা জুড়ে কোভিডের বাড়-বাড়ন্তে প্রায় এক মাস পিছিয়ে গেল সিপিএমের রাজ্য ও বেশ কয়েকটি জেলার সম্মেলন। আবার দেশ তথা রাজ্যজুড়ে করোনা আবহ তৈরি হওয়ায় আগেই সম্মেলন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। তবে এবার সম্মেলনের সংশোধিত সূচি তৈরি করেছে রাজ্য সিপিএম।

সূত্রের খবর, রাজ্য সিপিএমের সম্পাদক সূর্যকান্ত মিশ্র এখন যোগাযোগ রাখছেন দল ও ডাক্তার-বিশেষজ্ঞদের মধ্যে। রাজ্যজুড়ে কোভিড পরিস্থিতির অবস্থা কেমন ও কতদিনে নিয়ন্ত্রনে আসতে পারে এই নিয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে আলিমুদ্দিন স্ট্রিটও।

রাজ্য সিপিএমের সদর দফতরে বুধবার সিপিএমের সম্পাদকমণ্ডলীর বৈঠক হয়েছে। এই মিটিং থেকে আগামী রাজ্য সম্মেলন ও কয়েকটি জেলা সম্মেলনের দিন স্থির করা হয়েছে। ১৯ ফেব্রুয়ারি থেকে যে রাজ্য সম্মেলনের কথা ছিল,পরিবর্তিত পরিস্থিতিতে সেই রাজ্য সম্মেলন হবে আগামি ২৯ থেকে ৩১ মার্চ কলকাতার প্রমোদ দাশগুপ্ত ভবনে।

আরও পড়ুন:সুদীপ অনুগামীদের রক্তদান শিবিরে হামলা, বিপ্লবকে হুঁশিয়ারি বিক্ষুব্ধ বিজেপি বিধায়কের

জানা গিয়েছে, কলকাতা ও হাওড়া জেলা সম্মেলন হবে ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে। দক্ষিণ ২৪ পরগণার জেলা সম্মেলন হবে মার্চের শুরুর দিকে জয়নগরে। মার্চের মাঝামাঝি সময়ে নৈহাটিতে হবে উত্তর ২৪ পরগণার জেলা সম্মেলন।একই সঙ্গে পিছিয়ে দেওয়া হয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার সম্মেলনও।

ব্যতিক্রম একমাত্র মালদহ। এই জেলার নেতৃত্ব রাজ্য নেতৃত্বের সঙ্গে দফায় দফায় বৈঠকের পর জানিয়েছেন, তাঁদের এলাকায় কোভিড পরিস্থিতি অতো উদ্বেগজনক নয়। তাই তাঁরা বড় প্রেক্ষাগৃহে কোভিডবিধি মেনে পুরনো সূচি অনুযায়ী ১৯ ও ২০ জানুয়ারি জেলা সম্মেলন করবেন। প্রসঙ্গত, মার্চের গোড়ায় কেরল সিপিএমের রাজ্য সম্মেলন এবার কোচিতে হওয়ার কথা।

Previous articleউত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, যাত্রীবোঝাই বিকানের-গৌহাটি এক্সপ্রেসের ৪ টি বগি লাইনচ্যুত; ১২ কামরা ক্ষতিগ্রস্ত