Containment Zones: সংক্রমণ বাড়তেই কলকাতায় বাড়ানো হল কনটেইনমেন্ট জোন

রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। তাই সংক্রমণে লাগাম পরাতে কলকাতায় পুরসভা এলাকায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা ২৯ থেকে বাড়িয়ে ৪৪ করা হল। প্রায় সপ্তাহখানেক আগেই কনটেইনমেন্ট জ়োনের সংখ্যা কমানো হয়েছিল। ফের বাড়িয়ে দেওয়া হল মাইক্রো কনটেইনমেন্ট জোন।

আরও পড়ুন:কুণাল-সায়নীদের কড়া আক্রমণ করলেন মদন

শুক্রবার ডেপুটি মেয়র অতীন ঘোষ জানান, অতীতের তালিকা সংশোধন করে বেশ কিছু নতুন ঠিকানা কন্টেনটেইনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে। আক্রান্তের দিক থেকে বরাবরই শীর্ষে ছিল ১০ নম্বর বরো এলাকা। এবার নতুন জোনের তালিকায় যুক্ত হল ৩, ৭, ৮ এবং ৯ নম্বর ।নতুন তালিকায় দেখা গিয়েছে ১২ নম্বর বরো এলাকাতে সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। সেখানে ওই সংখ্যা ১১। এর পরেই ১০ নম্বর বরোয় ১০টি ঠিকানাকে কনটেইনমেন্ট হিসাবে ধরা হয়েছে। ১৬ নম্বর বরো এলাকায় পাঁচটি কনটেইনমেন্ট জোন চিহ্নিত হয়েছে। পুর স্বাস্থ্য দফতর সূত্রের খবর, প্রতিটি বরোয় একাধিক আবাসনে পাঁচের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

প্রসঙ্গত শুক্রবারের স্বাস্থ্যদফতরের বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৬৭ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। এ ছাড়া পাশের জেলা উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ ৪ হাজার ১৮। মৃত্যু হয়েছে ৮ জনের।

Previous articleকুণাল-সায়নীদের কড়া আক্রমণ করলেন মদন
Next articleATK Mohunbagan: করোনার কারণে বাতিল এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি ম‍্যাচ