রাজ্যের পাশে দাঁড়িয়ে প্রজাতন্ত্র দিবসে নেতাজির ট্যাবলোর পক্ষে সওয়াল বিজেপি নেতা চন্দ্র বসুর

Republic Day parade will be meaningless without a Netaji tableau says Chandra Kumar Bose

নেতাজি সুভাষচন্দ্র বসুকে (Netaji Subhas Chandra Bose) শ্রদ্ধা জানাতে তাঁর জন্মদিন অর্থাৎ ২৩ জানুয়ারি থেকে শুরু হবে প্রজাতন্ত্র দিবস উদযাপনের অনুষ্ঠান। ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপি নেতা তথা নেতাজি সুভাষ চন্দ্র বসুর নাতি চন্দ্র কুমার বসু (Chandra Kumar Bose) বলেছেন, প্রজাতন্ত্র দিবসের শোভাযাত্রায় যদি নেতাজির ট্যাবলো না থাকে তাহলে তা অর্থহীন।

প্রজাতন্ত্র দিবসে এবারও বাংলার (West Bengal Tableau) ‘ট্যাবলো’ প্রত্যাখ্যান করেছে কেন্দ্র। রাজ্যের পাশে দাঁড়িয়ে প্রজাতন্ত্র দিবসের শোভাযাত্রায় নেতাজির ট্যাবলোর পক্ষে সওয়াল করলেন বিজেপি নেতা চন্দ্র বসু (Chandra Kumar Bose)। এদিন তিনি বলেন, “সুভাষ চন্দ্র বসুকে সম্মান জানাতে হলে তার আদর্শ বুঝতে হবে এবং তা বাস্তবায়ন করতে হবে। আজ বিভাজনের রাজনীতি জাতিকে ছিন্নভিন্ন করছে। প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ অর্থহীন হয়ে যাবে যদি নেতাজির ট্যাবলো (Tableau) থাকে।”

আরও পড়ুন-Army Day: সেনাবাহিনীকে শুভেচ্ছা ও অভিনন্দন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীর

সূত্রের খবর, নতুন করে ভারতের ইতিহাস ও সংস্কৃতির গুরুত্বপূর্ণ দিকগুলিকে বিশেষভাবে উদযাপন ও স্মরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। সেই সূত্রেই এবার থেকে সুভাষচন্দ্র বসুর জন্মদিন ২৩ জানুয়ারি থেকেই প্রজাতন্ত্র দিবসের আনুষ্ঠানিক উদযাপন শুরু করতে চাইছে মোদি সরকার।

 

Previous articleTrain Accident: ট্রেন দুর্ঘটনায় মৃত চিরঞ্জিতের দেহ বাড়িতে ফিরতেই ডুকরে কেঁদে উঠলেন মা, শোকস্তব্ধ গোটা গ্রাম
Next articleভোটমুখী ৫ রাজ্যে র‍্যালি, রোড-শোর উপর নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল আরও এক সপ্তাহ