টিকাকরণের বর্ষপূর্তিতে শুভেচ্ছাবার্তা মোদির, একাধিক প্রশ্ন তুলে কেন্দ্রকে তোপ সৌগতর

গত বছর ঠিক এই দিন থেকে দেশে শুরু হয়েছিল করোনা টিকাকরণ(Covid vaccine) অভিযান। ১৬ জানুয়ারি টিকাকরণের বর্ষপূর্তিতে টুইট করে দেশবাসীকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। অন্যদিকে প্রধানমন্ত্রীর টুইটের পর কেন্দ্রের ‘অপরিকল্পিত টিকাকরণ কর্মসূচি’কে কটাক্ষ করে পালটা তোপ দাগলেন তৃণমূল সাংসদ সৌগত রায়(Saugata Roy)।

রবিবার টিকাকরণের বর্ষপূর্তি উপলক্ষ্যে টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লেখেন, ‘টিকাকরণের সঙ্গে দেশের প্রত্যেক ব্যক্তিকে আমার ধন্যবাদ। আমাদের টিকাকরণ অভিযান করোনার বিরুদ্ধে লড়াইয়ে শক্তি জুগিয়েছিল। জীবন ও জীবিকা রক্ষা করতে এগিয়ে নিয়ে গিয়েছিল এটি। লক্ষ্যপূরনে আমাদের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অসামান্য ভুমিকা রয়েছে। গর্ব হয় যখন দেখি দূর-দূরান্ত এলাকায় সাধারণ মানুষ ও আমাদের স্বাস্থ্যকর্মীরা টিকা নিচ্ছেন।’ পাশাপাশি প্রধানমন্ত্রী আরও বলেন, মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ভারতের দৃষ্টিকোণ সর্বদা বিজ্ঞানভিত্তিক। আমাদের সহ নাগরিকদের যত্ন নিতে স্বাস্থ্য পরিকাঠামো আরও উন্নত করে তোলা হচ্ছে। আসুন আমরা সবাই করোনা সম্পর্কিত বিধিনিষেধ অনুসরণ করি এবং মহামারীকে জয় করি।

আরও পড়ুন:১২ ঘণ্টার টানটান উত্তেজনার ইতি,পণবন্দি সকলকে অক্ষত অবস্থায় ফেরালো আততায়ী

এদিকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তার পর অপরিকল্পিত টিকাকরণ অভিযান নিয়ে কেন্দ্রকে পালটা আক্রমণ করতে ছাড়েননি তৃণমূল সাংসদ সৌগত রায়। এদিন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, কেন্দ্রের ভ্যাকসিন বন্টন প্রক্রিয়া সম্পূর্ণরূপে ত্রুটিযুক্ত ছিল। করোনাকালে দেশে ভ্যাকসিনের অভাব পুরন না করে সরকারের ভ্যাকসিন রফতানি ভীষণরকম ভুল সিদ্ধান্ত ছিল। পাশাপাশি সৌগত প্রশ্ন তোলেন, কেন এখনও পর্যন্ত দেশের সমস্ত মানুষকে ভ্যাকসিন দেওয়া গেল না? কেন্দ্রীয় সরকারের টিকাকরণ অভিযান পুরোপুরি অপরিকল্পিত পদক্ষেপ। পাশাপাশি প্রধানমন্ত্রীকে তোপ দেগে এদিন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী বলেন, এখন পর্যন্ত দেশের বেশিরভাগ মানুষের দ্বিতীয় দোজের ভ্যাকসিন হয়নি। বাকি সব দেশে ছোটদের ভ্যাকসিন অনেক আগে শুরু হয়ে গেলেও ভারতে সবে শুরু হয়েছে। আসলে ঢোল বাজানো ছাড়া আর কোনও কাজ নেই প্রধানমন্ত্রীর।

Previous article১২ ঘণ্টার টানটান উত্তেজনার ইতি,পণবন্দি সকলকে অক্ষত অবস্থায় ফেরালো আততায়ী
Next articleপ্রয়াত নেপালি সঙ্গীত শিল্পী কুমার সুব্বা, শোকপ্রকাশ মমতার