Abhishek: সোজা প্রশ্নের সপাটে জবাব দিলেন অভিষেক

ডায়মন্ড হারবার থেকে হলদিয়া সব প্রশ্ন স্ট্রেট ব্যাটে উড়িয়ে দিলেন অভিষেক।

গোয়ায় সাংবাদিক বৈঠক করেও বাংলার বিষয় নিয়ে সোজাসুজি জবাব দিলেন তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। বৃহস্পতিবার, সাংবাদিক বৈঠকে তাঁর কাছে সাংবাদিকরা জানতে চান, ডায়মন্ড হারবারে (Diamond Harbour) কীভাবে কমছে করোনার পজিটিভিটি রেট (Positivity Rate)? হলদিয়ায় আইএনটিটিইউসি (INTTUC) নেতাদের বিষয়ে দলীয় সিদ্ধান্তের প্রসঙ্গেও প্রশ্ন করা হয়। দুটি প্রশ্নের সপাটে জবাব দেন অভিষেক (Abhishek Bandyopadhyay)।

আরো পড়ুন : Abhishek Banerjee: কংগ্রেসকে ভোট মানে বিজেপিকে ভোট দেওয়া: গোয়ায় বিস্ফোরক অভিষেক

অভিষেক জানান, ডায়মন্ড হারবারে করোনার সংক্রমণ রুখতে self-test-এর উপর জোর দেন তিনি। সেল্ফ টেস্ট করলে দ্রুত তার রেজাল্ট জানা যায়। ওমিক্রন করোনার অত্যন্ত ছোঁয়াচে একটি ভ্যারিয়েন্ট। RTPCR করলে তার রিপোর্ট পেতে অনেক বেশি সময় লাগে। ততক্ষণে সেই রোগী যদি পজেটিভ হন তাহলে তিনি অনেককে সংক্রমিত করে ফেলতে পারেন। সেই কারণেই তাঁরা ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে সেল্ফ টেস্টের উপর জোর দিয়েছিলেন। প্রশাসনিক আধিকারিকদের নিয়ে বৈঠকেও এই বিষয়ের উপর জোর দেন অভিষেক। তিনি নিজে এবং স্থানীয় জনপ্রতিনিধিরা নিজেদের খরচে টেস্ট কিট কিনে জনগণকে দেন। এর ফলে ডায়মন্ড হারবারে প্রচুর পরিমাণে টেস্ট হয়েছে এবং যারা কোভিড পজিটিভ তাঁরা আইসোলেশনে যেতে পারেছেন। ফলে সংক্রমণ কমতে শুরু করেছে। সারা রাজ্যেই ধীরে ধীরে ডায়মন্ড হারবার মডেল মানা হবে বলেও জানিয়েছেন অভিষেক।

হলদিয়ায় আইএনটিটিইউসি দুই শীর্ষ নেতা গ্রেফতার হওয়ার ঘটনায় অভিষেক বলেন, সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেউ যদি মনে করে তাঁরা দলের উর্ধ্বে, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে দলকে কালিমালিপ্ত করবেন, তাহলে তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ছোট-বড়-মাঝারি নেতা যেই হোন না কেন মানুষের উপরে কেউ নন।

 

 

Previous articleটিকা না নিয়ে বিতর্কে থাকা জোকোভিচই যুক্ত করোনার ওষুধ তৈরির সংস্থার সঙ্গে
Next articleঅনূর্ধ্ব ১৮-দের করোনা-চিকিৎসায় বাদ স্টেরয়েড, জারি নয়া নির্দেশিকা