Abhishek Banerjee: কংগ্রেসকে ভোট মানে বিজেপিকে ভোট দেওয়া: গোয়ায় বিস্ফোরক অভিষেক

চিদম্বরমকে শ্রদ্ধা করি কিন্তু তাতে তিনি মানুষকে ভুল বোঝাচ্ছেন, তোপ অভিষেকের।

গোয়ায় বসে কংগ্রেসের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। এই মুহূর্তে সাংগঠনিক কাজে দ্বীপরাজ্যে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বৃহস্পতিবার, নির্ধারিত সময়ে সাংবাদিক বৈঠক করেন তিনি। আর শুরু থেকেই কংগ্রেসের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন অভিষেক। তাঁর নিশানায় ছিল বিজেপিও (Bjp)। গোয়ায় এই মুহূর্তে ক্ষমতায় রয়েছে বিজেপি। বিরোধী কংগ্রেস (Congress)। কিন্তু সেখানে বিজেপিকে আটকাতে তারা ব্যর্থ। অভিষেক বলেন, একমাত্র তৃণমূলই বিজেপির বিরুদ্ধে লড়াই করছে। গোয়ায় গিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) বিজেপি বিরোধী সবদলকেই লড়াইয়ে আহ্বান জানান। অভিষেক বলেন, তৃণমূল আগেই গিয়েছিল কংগ্রেসের কাছে। এরপরই প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরমের (P Chidambaram) বিরুদ্ধে তোপ দাগেন অভিষেক। বলেন, “চিদম্বরমকে শ্রদ্ধা করি কিন্তু তিনি মানুষকে ভুল বোঝাচ্ছেন”। জোট নিয়ে বিভ্রান্ত করছেন। চিদম্বরমের কাছে গিয়েছিলেন তৃণমূলের পবন বার্মা। কিন্তু কোনও সদর্থক সাড়া মেলেনি।

অভিষেকের অভিযোগ, কংগ্রেসের কোনও নীতি নেই, কংগ্রেস বিজেপিকে চালাচ্ছে। বিজেপি কংগ্রেসকে চালাচ্ছে। কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া। বিজেপির গোয়ার নেতৃত্বই বলছেন, তাঁরা কংগ্রেসের কাছে সমর্থন চাইছে এবং সেটা কংগ্রেস দিচ্ছে। মিথ্যে বললে আমার নামে মানহানি মামলা করুন চিদম্বরম- চ্যালেঞ্জ ছুড়ে বলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বিজেপি নেতা ফড়নবীশ বলেন, কংগ্রেসের প্রতাপ সিংহ রাণের কাছে গিয়েছিলেন। তাঁকে ফড়নবীশ বলেন, “কংগ্রেস তো জিততে পারবে না, কংগ্রেস আমাদের সমর্থন করুক।” অভিষেক বলেন, “একথা আমি বলছি না, বলছে বিজেপি।” বিজেপিকে হারাতে না পারলে, চিদম্বরমের সেই দায় নিয়ে ইস্তফা দেওয়া উচিত।

তৃণমূলের বিরুদ্ধে কংগ্রেসকে ভাঙানোর যে অভিযোগ উঠেছে, তারও জবাব দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কংগ্রেসকে হারাতে চাইলে তাঁরা হরিয়ানা, পঞ্জাব-সহ কংগ্রেস শাসিত রাজ্য গুলিতে যেতেন। কিন্তু সেটা তৃণমূল যাচ্ছে না। যেখানে বিজেপি ক্ষমতায় রয়েছে সেখানেই যাচ্ছে তৃণমূল। এর পরেই কটাক্ষ করে অভিষেক বলেন, নিজেদের জয়ী বিধায়কদের ধরে রাখতে কংগ্রেস ব্যর্থ হয়েছে। সেই কারণেই তাঁরা দল ছেড়ে চলে যাচ্ছেন।

গোয়ায় মমতার নেতৃত্বে পরিবর্তন আসছে বলে মন্তব্য করে অভিষেক বলেন, 14 ফেব্রুয়ারি নতুন প্রভাত দেখতে গোয়া। গোয়ায় জান-প্রাণ দিয়ে লড়ছে তৃণমূল। গোয়ার মানুষের ভালোর জন্য যতদূর সম্ভব যাব, তৃণমূলের কোনো ইগো নেই মন্তব্য অভিষেকের। অভিষেক জানান এখন কিছুদিন তিনি গোয়াতেই থাকবেন। পূর্ব নির্ধারিত কর্মসূচিতে একদিনের জন্য আসবেন কলকাতায়।

আরও পড়ুন:স্ট্রেট ব্যাটে অভিষেক, উড়িয়ে দিলেন কল্যাণ-বিতর্ক

Previous articleস্ট্রেট ব্যাটে অভিষেক, উড়িয়ে দিলেন কল্যাণ-বিতর্ক
Next articleটিকা না নিয়ে বিতর্কে থাকা জোকোভিচই যুক্ত করোনার ওষুধ তৈরির সংস্থার সঙ্গে