TET : টেট পরীক্ষার উত্তরপত্র প্রকাশের নির্দেশ দিল হাইকোর্ট 

টেট (TET) পরীক্ষার উত্তরপত্র নিয়ে বড়ো সিদ্ধান্ত কলকাতা হাই কোর্ট (High court)

টেট নিয়ে বড়ো সিদ্ধান্ত কলকাতা হাইকোর্টের (Calcutta High court)। এবার পরীক্ষার উত্তরপত্র (OMR) প্রকাশ করার নির্দেশ দিল আদালত। শুক্রবার বিচারপতি অমৃতা সিন্‌হা প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দেন যে টেট পরীক্ষার ওএমআর(OMR) শিট অবিলম্বে প্রকাশ করতে হবে ।

আরো পড়ুন :- চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ,পেগাসাস আড়ি পেতেছিল প্রিয়াঙ্কা গান্ধীর ফোনে

উল্লেখ্য বেশ কিছুদিন ধরেই সংবাদের শিরোনামে টেট (TET) দুর্নীতি। বারবার অস্বচ্ছতার অভিযোগ উঠেছে নিয়োগের ক্ষেত্রে। ২০১৪ সালে প্রাথমিক স্কুলে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়। মামলাকারী পরীক্ষার্থী শান্তনু সিটের দাবি করেন যে বোর্ড বলছে তিনি ওই পরীক্ষায় উত্তীর্ণ হননি। অথচ নম্বর প্রকাশ করা হচ্ছে না। ফলে মেধাতালিকায় নাম রয়েছে কি না তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। পরে একই দাবিতে সরব হন  আরও ২৭ জন পরীক্ষার্থী । তাঁরা জানান যে ওই পরীক্ষায় যে নম্বর দেওয়া হয়েছে তা সঠিক নয়। এরপরই নম্বর-সহ ওএমআর(OMR) সিট প্রকাশ করার দাবি তোলেন তাঁরা।

মামলাকারীদের আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় এই প্রসঙ্গে জানান, এর আগে তথ্য জানার অধিকার আইনে আবেদন করে নম্বর জানা যেত।প্রাথমিক পরীক্ষায় এই প্রথম ওএমআর সিট প্রকাশের নির্দেশ দিল আদালত। প্রাথমিক শিক্ষা পর্ষদ আদালতের রায় মেনে নিয়েছে বলেই সূত্রের খবর।

Previous articleসুপ্রিম কোর্টের বাইরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা
Next articleMurder: ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন দুইভাইকে, চাঞ্চল্য সিঙ্গুরে