চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ,পেগাসাস আড়ি পেতেছিল প্রিয়াঙ্কা গান্ধীর ফোনে

পেগাসাস ইস্যুতে সারা দেশের বিরোধীরা সরব,উত্তাল সাংসদ। একের পর এক ব্যক্তির নাম প্রকাশ্যে আসছে যারা এই স্পাইওয়্যারের ফাঁদে পা দিয়েছেন, কখনো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবার কখনো রাহুল গান্ধী। যদিও কেন্দ্রীয় সরকার এই ফোনে আড়িপাতার ঘটনাগুলি ক্রমাগত অস্বীকার করে আসছে। উল্লেখযোগ্যভাবে প্রিয়াঙ্কা গান্ধীর ফোন পেগাসাস স্পাইওয়্যার দিয়ে আড়িপাতা হয়েছিল এমনই খবর প্রকাশ্যে এসেছে।

স্পাইওয়্যার পেগাসাস নির্মাণকারী দেশ ইজরায়েলের সংবাদপত্র ‘হারেৎজ’ একটি ফোন হ্যাকিংয়ের নামের তালিকা প্রকাশ করেছে, যেখানে রয়েছে সোনিয়া কন্যার নাম। ভারতের বহু মন্ত্রী,বিরোধী নেতা,ব্যবসায়ী,সরকারি আধিকারিক,বিজ্ঞানী রয়েছেন এই তালিকায়।

আরও পড়ুন- Supreme Court: ঐতিহাসিক রায় শীর্ষ আদালতের: উইল না থাকলে বাবার সম্পত্তিতে অগ্রাধিকার কন্যার

দ্য ওয়্যার,ওয়াশিংটন পোস্টের মতো বিভিন্ন দেশি বিদেশি সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এই ইজরায়েলি স্পাইওয়্যারের ফোন হ্যাক করার খবর।তালিকায় বহু ব্যবসায়ী, সমাজকর্মী, সাংবাদিক, মন্ত্রী প্রভৃতি মানুষের নাম ছিল। এদের বেশিরভাগ হ্যাক করা হয়েছিল ২০১৬ থেকে ২০১৯ এর মধ্যে। নরেন্দ্র মোদি সরকার যদিও এই স্পাইওয়্যার ইস্যুকে অস্বীকার করে চলেছে।

উত্তরপ্রদেশ সহ ৫ রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কা গান্ধীর নাম ফোন হ্যাকিংয়ের তালিকাভুক্ত রিপোর্ট আসায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা।

Previous articleSupreme Court: ঐতিহাসিক রায় শীর্ষ আদালতের: উইল না থাকলে বাবার সম্পত্তিতে অগ্রাধিকার কন্যার
Next articleস্বামীকে খুনের অভিযোগে গ্রেফতার স্ত্রী ও প্রেমিক