ত্রিপুরায় মহাসমারোহে নেতাজি জন্মজয়ন্তী পালন করল তৃণমূল

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস যে নেতাজির নির্দেশিত পথেই চলছে একথাও উঠে আসে নেতৃত্বের ভাষণে

আজ, ২৩ জানুয়ারি। ভারত মায়ের বীর সন্তান নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subash Chandra Bose) ১২৫তম জন্ম জয়ন্তী। ত্রিপুরাতেও (Tripura) মহাসমারোহে নেতাজি জন্মজয়ন্তী পালন করল তৃণমূল কংগ্রেস (TMC)। এদিন আগরতলার (Agartala) দলীয় কার্যালয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে নেতাজি জন্মজয়ন্তী পালিত হয় নানা বর্ণাঢ্য উদ্যোগ আয়োজনের মধ্য দিয়ে।

সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন তৃণমূল কংগ্রেসের রাজ্য স্টিয়ারিং কমিটির কনভেনর সুবল ভৌমিক। উপস্থিত শতাধিক মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয় আজকের এই পুণ্য সকালে।

এরপর,মহারাজগঞ্জ বাজারস্থিত নেতাজির মর্মর মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে ত্রিপুরা তৃণমূল কংগ্রেস নেতৃবৃন্দ।
সুবল ভৌমিক তাঁর ভাষণে স্মরণ করিয়ে দেন আজকের ভারত নামক রাষ্ট্র গঠনে নেতাজির অবদানের কথা।নেতাজিকে নিয়ে বিজেপি ও বামপন্থীদের ভণ্ডামির কথা উঠে আসে তাঁর বক্তব্যে। কেন্দ্রের বর্তমান শাসক দল ধর্ম ও জাতপাতের নামে দেশকে যে ভাবে ভাগ করে দিচ্ছে তা নেতাজির স্বপ্নের ভারত নয়। নেতাজির অন্তরধান রহস্য উদঘাটনের বিষয়ে পূর্বতন সরকারের মতো এরাও চুপ।দেশের নানা জায়গায় অবহেলায় পরে আছে নেতাজির নানা স্মারক। নেতাজির আদর্শকে কীভাবে জনগনের মন থেকে মুছে দেওয়া যায় এ নিয়েই সচেষ্ট তারা। বরং নেতাজিকে ব্যবহার করে কীভাবে ভোটে জেতা যায় এটা নিয়েই ব্যস্ত বাম-কংগ্রেস-বিজেপি। নেতাজিকে “তোজোর কুকুর” বলে অপমান করা বামপন্থীরাও ভোটের স্বার্থে নেতাজিকে বন্দনা করছে এখন! সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস যে নেতাজির নির্দেশিত পথেই চলছে একথাও উঠে আসে সুবলবাবুর ভাষণে।

অনুষ্ঠানের শেষে যুব ও মহিলা তৃণমূল কংগ্রেস গোলবাজারের ব্যবসায়ী ও স্থানীয় জনগণের মধ্যে
মাস্ক, স্যানিটাইজার বিতরণ করে করোনা প্রতিরোধের জন্য।
রাজধানী আগরতলা ছাড়াও এদিন রাজ্যের সব জেলা ও ব্লক কার্যালয়ে যথাযোগ্য মর্যাদায় নেতাজি জন্মজয়ন্তী পালন করে তৃণমূল।

আরও পড়ুন:কেন্দ্র তুলে দিলেও বাংলায় হবে নেতাজির প্ল্যানিং কমিশন: ঘোষণা মমতার

Previous articleকেন্দ্র তুলে দিলেও বাংলায় হবে নেতাজির প্ল্যানিং কমিশন: ঘোষণা মমতার
Next articleপাঠ্যপুস্তকে দেশপ্রেমের ইতিহাস পড়ানো হোক, দাবি মুখ্যমন্ত্রীর