Shantanu Thakur: অধিকার রক্ষায় মতুয়াদের একজোট হওয়ার আহ্বান শান্তনুর

‘সমাজে তখনই আপনি জায়গা পাবেন, যখন আপনি কথা বলবেন। সংঘবদ্ধতাই একমাত্র রাস্তা’। বৈঠক বা পিকনিক নয়, নিজেদের অধিকার রক্ষার্থে এবার মতুয়াদের একজোট হতে আহ্বান করলেন বিজেপি সরকারের মন্ত্রী তথা সাংসদ শান্তনু ঠাকুর (Shantanu Thakur)।

সাধারণতন্ত্র দিবসের দিন মতুয়াধাম ঠাকুরনগরে স্বাস্থ্যশিবিরের আয়োজন করেছিলেন শান্তনু ঠাকুর। এরপর নদীয়ার চাকদহের লক্ষ্মীপুর গ্রামে মতুয়াদের ধর্মসভায়ও যোগ দেন বিজেপি সাংসদ। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘আমাদের আর্থিক মেরুদণ্ড ভেঙে তৃতীয় শ্রেণীর নাগরিক করে রাখা হয়েছে। এই অবস্থা থেকে উঠে আসতে হবে’। বার্তা দেন, ‘আমি স্বদেশে থেকে বিদেশি হব কেন? ভারতের নাগরিক হয়ে আমরা রাতারাতি বেনাগরিক হয়ে গেলাম। এই অবস্থায় জন্য দায়ি কে? আমাদের শিক্ষা নিতে হবে। রাজনৈতিক অধিকার অর্জন করতে হবে। আমাদের ১০০ বছরের ইতিহাসের কোথাও পড়ানো হয়? ধীরে ধীরে অবস্থার পরিবর্তন ঘটছে। গুরুচাঁদ ঠাকুর বলেছিলেন, তোমরা শিক্ষা নাও। রাজনীতি কর। জংলি পশুদের মত মতুয়াদের ফেলে দেওয়া হয়েছিল। ভাবতে হবে দেশভাগটা কত বড় চক্রান্ত ছিল’।

আরও পড়ুন- জেলা কমিটিতে ভাই, এবার বিজেপিতে “অধিকারী পরিবারতন্ত্র” কায়েমের পথে শুভেন্দু

প্রসঙ্গত, একুশের নির্বাচনে হারের ধাক্কা সামলাতে না সামলাতে কলকাতা পুরসভার ভোটেও বিপুল বারের মুখ দেখেছে বিজেপি। বেড়েছে দলের মধ্যে মনমালিল্য। রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়ে ইতিমধ্যেেই হোয়াটসঅ্যাপ ছেড়েছেন একাধিক বিধায়ক সহ বিজেপি নেতাদের একাংশ। অন্যদিকে বাদ যাননি বনগাঁ সাংসদ, মোদী সরকারের মন্ত্রী শান্তনু ঠাকুরও। কয়েকদিন আগেই কলকাতায় পোর্ট ট্রাস্টের গেস্ট হাউসে বৈঠকও করেছেন বিক্ষুদ্ধ নেতারা। এমনকী, বনগাঁর গোপালনগরের রঘুনাথপুরে পিকনিক করতেও দেখা গিয়েছে তাঁদের।

 

Previous articleIndia Team: ঘোষণা করা হল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দল, দলে ফিরলেন রোহিত শর্মা, নতুন মুখ রবি বিষ্ণোই
Next articleবিজেপিতে ফের কেলেঙ্কারি, দল না করা ব্যক্তি এবার জেলা কমিটির সহ-সভাপতি