অহঙ্কার নিয়ে বসে কংগ্রেস: প্রয়োজনে ‘একলা চলো’ নীতি মমতার

দলের সাংগঠনিক নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের(TMC) চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়(MamataBanerjee)। এরপরই দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বক্তৃতায় গোটা দেশ থেকে বিজেপিকে(BJP) হটানোর ডাক দেওয়ার পাশাপাশি কংগ্রেসকেও(Congress) কড়া বার্তা দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানিয়ে দিলেন, কংগ্রেস অহংকার নিয়ে বসে আছে। ফলে কেউ যদি একজোট হয়ে লড়তে না চায় সে ক্ষেত্রে তৃণমূলের নীতি একলা চলো।

এদিনের অনুষ্ঠান থেকে কংগ্রেসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “কংগ্রেস মেঘালয়, চণ্ডীগড়ে বিজেপির হয়ে ভোট করে দেয়।” পাশাপাশি নাম না করে কংগ্রেসকে উদ্দেশ্য করে তিনি আরও জানান, “আমরা চেয়েছিলাম ২৪-এর লোকসভা নির্বাচনকে নজরে রেখে বিজেপি বিরোধীরা এক জায়গায় আসুক। কিন্তু ওরা অহঙ্কার নিয়ে বসে আছে। অহঙ্কার করে কেউ যদি বসে থাকে, তাহলে একলা চলো। একটা একটা করে ফুল গাঁথতে গাঁথতে গোটা মালা গেঁথে নেব।”

আরও পড়ুন:আপনারা বাংলা দেখুন, আমি ভারত থেকে বিজেপিকে হারাব: হুঙ্কার মমতার

এ পাশাপাশি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে দলনেত্রী জানান, “দলের যত নেতা-কর্মী সমর্থক রয়েছেন তারা সকলে দলটাকে বাংলায় বুক দিয়ে আগলে রাখুন, আমি গোটা দেশে যেখানে বিজেপি আছে সাফ করে দেবো। বর্তমানে পশ্চিমবঙ্গের পাশাপাশি গোটা দেশে তৃণমূল সংগঠন ছড়িয়ে দিয়েছে। অল্প কিছুদিনের সংগঠনে ত্রিপুরাতে ২০ শতাংশ ভোট পেয়েছে। গোয়াতেও একটি শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে আছে তৃণমূলের সংগঠন। অন্যান্য রাজ্যেও তৃণমূল সংগঠন তৈরি করেছে।”

এরপরই রাজ্যে রাজ্যে তৃণমূলের উপর শাসকদলের অত্যাচার প্রসঙ্গে সরব হয়ে দলনেত্রী বলেন, আজ ত্রিপুরায় গেলে আমাদের মারধর করা হচ্ছে। ত্রিপুরায় অত্যাচার হচ্ছে, জেলে ঢোকানো হচ্ছে, গাড়ি পোড়ানো হচ্ছে। বাংলায় এর থেকে বেশি অত্যাচার সহ্য করেছি আমরা। মনে রাখতে হবে তৃণমূল লড়াইয়ের মধ্যে দিয়ে উঠে এসেছে। তৃণমূলের আরেক নাম সংগ্রাম, আন্দোলন।

 

Previous articlefootball: প্যারাগুয়েকে উড়িয়ে ব্রাজিলের গোল-উৎসব, জয় পেল আর্জেন্টিনাও
Next articleরানাঘাটের ছেলের বাজিমাত, কেন জানেন ?