আরটিআই করলেই জানা যাবে রাজভবনে কী ফাইল রয়েছে, রাজ্যপালকে তোপ স্পিকারের

এবার বিধানসভার স্পিকার বিমান বন্দোপাধ্যায় ধুইয়ে দিলেন রাজ্যপালকে। বললেন, রাজ্যপাল মিথ্যে কথা বলছেন। যে কেউ আরটিআই করলেই জানতে পারবেন বিধানসভা যা বলছে তা সত্যি কি না। রাজভবনে কী ফাইল রয়েছে জানা যাবে তাও।

বুধবারও রাজ্যপাল বলেছিলেন, রাজভবনে কোনও ফাইল আটকে নেই। মুখ্যমন্ত্রী ঠিক বলছেন না। এরপরেই বৃহস্পতিবার রাজ্যপালকে একহাত নিলেন বিমান বন্দোপাধ্যায়। তাঁর কথায়, বিধানসভা থেকে কোনও ফাইল রাজভবনে গেলে সেই ফাইল বিধানসভাতেই ফেরত আসার কথা। কিন্তু তা আসছে না। উনি অযথা ফাইল আটকে রাখছেন। আর বাইরে অন্য কথা বলছেন। কেউ আরটিআই করে জানতে চাইলে আমরাও জানিয়ে দেব বিধানসভা কি কি ফাইল রাজভবনে পাঠিয়েছে।

আরও পড়ুন- Sourav Ganguly: করোনার বাধা না থাকলে ভারতেই হবে আইপিএল, জানালেন বিসিসিআই সভাপতি

বুধবারই মুখ্যমন্ত্রী নাম করেই বলেছিলেন ঘোড়ার পাল। এরপরেই আসরে নামেন অধুনা টুইট পাল নামে খ্যাত রাজ্যপাল। প্রতিপদে রজ্যসরকারের কাজে বাধা দিচ্ছেন রাজ্যপাল। এক্তিয়ারের বাইরে গিয়ে কাজ করছেন। সংসদে ইতিমধ্যেই রাজ্যপালকে সরানোর দাবি তুলেছেন তৃণমূল কংগ্রেস সাংসদরা। মার্চ মাসে হতে পারে রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন। তার আগে রাজ্যপালের ভূমিকায় ব্যাপক ক্ষুব্ধ সব মহল। এখনও কয়েকটি ফাইল আটকে রেখেছে রাজভবন। এখনই সেসব ফাইল ছাড়ার লক্ষণও দেখা যাচ্ছে না। তবে রাজ্যপালের নক্কারজনক ভূমিকার পর তাঁকে যে এভাবেই মুখের ওপর জবাব দেওয়া হবে তা পরিস্কার।

Previous articleতাজপুরে নতুন শিল্পের সম্ভাবনা রয়েছে, বাড়বে কর্মসংস্থান: মুখ্যমন্ত্রী
Next articleAmitabh Bachhan : মুম্বইতে  পৈতৃক  বাসভবন বিক্রি করে দিলেন অমিতাভ বচ্চন