EastBengal: লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ কলকাতা ময়দান, অর্ধনমিত রাখা হল ইস্টবেঙ্গল ক্লাবের পতাকা

ইস্টবেঙ্গল ক্লাবের আজীবন সদস্যা ছিলেন লতা মঙ্গেশকর। ভারতের কোনও ফুটবল ক্লাবে সেটাই তাঁর একমাত্র অনুষ্ঠান।

রবিবার সকালেই শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন সুর সম্রাজ্ঞী ভারতরত্ন কিংবদন্তি লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ কলকাতা ময়দানও। ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও ছিল তাঁর সমান আগ্রহ। ইস্টবেঙ্গল ক্লাবের ( SC EastBengal) সঙ্গে এক বিশেষ সম্পর্ক ছিল সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের।

১৯৮৮ সালে ইস্টবেঙ্গল ক্লাবে আসেন লতা মঙ্গেশকর। ক্লাবের প্রি প্ল্যাটিনাম জুবিলির অনুষ্ঠানে মঞ্চ আলোকিত করেছিলেন তিনি। তারপর থেকে ইস্টবেঙ্গল ক্লাবের আজীবন সদস্যা ছিলেন লতা মঙ্গেশকর। ভারতের কোনও ফুটবল ক্লাবে সেটাই তাঁর একমাত্র অনুষ্ঠান।

এদিন লতা মঙ্গেশকরকে মৃত্যুতে শোকজ্ঞাপন করা হয় লাল-হলুদ ক্লাবের পক্ষ থেকে। রবিবার বিকেলে লতা মঙ্গেশকরের ছবিতে মাল্যদান করা হয়। ক্লাবের সদস্যরা শ্রদ্ধা জানান তাঁকে। রবিবার সারা দিন ইস্টবেঙ্গল ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হয়।

এদিন লতা মঙ্গেশকরকে নিয়ে স্মৃতিচারণা করলেন ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার। তিনি বলেন, “গতকাল আমরা মা সরস্বতীর আরাধনা করেছি, আজ আমরা আমাদের মা সরস্বতীকে হারালাম। লতাজি ছিলেন সারা ভারতবর্ষের কন্ঠ। ১৯৮৮ সালে প্রি প্ল্যাটিনাম জুবিলিতে উনি আমাদের ক্লাবে এসেছিলেন। উনি ক্লাবের সদস‍্যা ছিলেন। সুপ্রকাশ গড়গড়ি ও পল্টু দাসের নেতৃত্বে আমরা তা দেখতে পেয়েছি। পরবর্তীকালে আমি নিজে লতাজির বাড়িতে গিয়েছি, সেটা আমার সৌভাগ্য। উনি সবসময়ই আমাদের মধ‍্যে বেঁচে থাকবেন।”

আরও পড়ুন:Sachin Tendulkar: লতা মঙ্গেশকারের মৃত্যুতে শোকজ্ঞাপন ভারতের প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকরের

Previous articleকেন্দ্রীয় বাজেটের ভূয়সী প্রশংসা জ্যোতিরাদিত্যের
Next articleআপনার ঐশ্বরিক কণ্ঠ চিরকাল প্রতিধ্বনিত হবে: টুইট শ্রেয়া ঘোষালের